নিয়ামতপুরে ক্ষুদ্র জাতি গোষ্ঠির করবস্থান রক্ষার মানববন্ধন

৬৭০
নিয়ামতপুর(নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর নিয়ামতপুরে ক্ষুদ্র জাতিগোষ্ঠীর কবরস্থান দখলের অভিযোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আওয়ামীলীগ নেতা সাবেক ইউপি চেয়ারম্যান খালেকুজ্জামান তোতাসহ স্হানীয় কয়েকজন নেতার বিরুদ্ধে এ মানববন্ধন করে ক্ষুদ্র জাতিগোষ্ঠী । কবরস্থান রক্ষার দাবিতে আন্দোলনে নেমেছে তারা। দুপুরে নিয়ামতপুর প্রেস ক্লাবের সামনে এই মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।
কর্মসূচীতে বক্তারা বলেন, স্থানীয় বসবাসকারী আদিবাসীরা চন্দননগর এলাকায় বংশ পরম্পরা একটি খাস জমিতে মরদেহ সৎকার করে আসছিলেন। হঠাৎই সেই জায়গায় প্রভাবশালী আওয়ামী লীগ নেতা দখলে নিয়ে মাটি কেটে পুরোনো অধিকাংশ কবরগুলো ধ্বংস করে দেয়। এছাড়া আদিবাসীদের কেউ মারা গেলে সেখানে সৎকারে বাধা দেয় প্রভাবশালীরা। এতে সৎকার নিয়ে দিশেহারা হয়ে পড়েছেন ক্ষুদ্র নৃ-গোষ্ঠির মানুষ।
তাই পূর্ব পুরুষের করব ও কবরস্থান রক্ষায় আন্দোলনে নেমেছের তারা। করবস্থান ফিরিয়ে দিতে সরকারের তথা প্রশাসনের কর্মকর্তাদের দ্রুত হস্তক্ষেপ কামনা করেছেন মানবন্ধনকারীরা।
আওয়ামী লীগ নেতা ও সাবেক চেয়ারম্যান খালেকুজ্জামান তোতা বলেন, আমার বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে তা উদ্দেশ্য প্রনোদিত ও ভিত্তিহীন।

Comments are closed.