নিয়ামতপুরে লকডাউনের প্রথম দিন বাজারে লোকশুন্য

0 ৩৪১

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি: কোন অপৃতিকর ঘটনা ছাড়াই করোনার সংক্রমণ ঠেকাতে নিয়ামতপুর উপজেলায় সাতদিন ব্যাপী লকডাউনের আজ বৃহস্পতিবার প্রথম দিন চলছে। সকাল থেকেই উপজেলার প্রধান সড়কে সীমিত পরিসরে যানবাহন চলাচল করছে। অনেকে হেঁটেই গন্তব্যে ছুটছেন। বিভিন্ন স্থানে চলছে পুলিশি তৎপরতা। তবে স্বাভাবিক সময়ের চেয়ে সড়ক ও বাজারগুলোতে মানুষের আনাগোনা কম।

 

আজ নিয়ামতপুর সদরে সাপ্তাহিক হাট থাকা সত্বেও পাইকারি-খুচরা বিক্রেতা ও ক্রেতাদের উপস্থিতি খুবই কম চোখে পড়ে। উপজেলার তিন মাথা মোড়, চারমাথা মোড় বাসস্ট্যান্ড এলাকা, গাবতলী, টিএলবি, নিমদিঘী, গাংগোর, খড়িবাড়িসহ সকল বড় বাজারে পুলিশ দেখা গেছে। এসব এলাকার রাস্তাগুলো সকাল থেকে মধ্যরাত পর্যন্ত মানুষে গিজগিজ করলেও আজ সকাল থেকে প্রায় জনশূন্য। সকাল ১০টার দিকে বিভিন্ন বাজারে দেখা যায় অন্য দিনের তুলনায় বাজারে মানুষের উপস্থিতি খুব কম। কিন্তু আজ বাজারে মানুষের উপস্থিতি নেই বললেই চলে।

উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরা ও সহকারী কমিশনার (ভূমী) নিলুফা সরকার ভ্রাম্যমাণ আদালতের পাশাপাশি বিভিন্ন বাজার পরিদর্শন করে বেড়াচ্ছেন।

উপজেলা প্রশাষনের উদ্যোগে সারাদিন মাইকিং চলা সত্যেও অধিকাংশ ক্রেতা-বিক্রেতার মুখে মাস্ক দেখা যায়নি। বাজার করতে আসা কাপাস্টিয়া এলাকার বাসিন্দা ব্যবসিক বদিউজ্জামন বাবু বলেন, ‘সরকার ও প্রশাসন আমাদের ভালোর জন্যই লকডাউন দিয়েছে। কিন্তু সাধারণ জনগণ সচেতন না হলে লকডাউন কার্যকর সহজ নয়।’

 

তিনি আরও বলেন, পুলিশ ও প্রশাসনের লোকজনের উপস্থিতির কারণে উপজেলার প্রধান সড়কগুলোতে কিছুটা লকডাউন কার্যকর হচ্ছে। তবে পাড়ামহল্লার মোড় ও ছোটখাটো বাজারগুলোতে স্বাস্থ্যবিধি আগের মতোই লঙ্ঘিত হচ্ছে। এর জন্য প্রশাসনের কঠোর নজরদারির পাশাপাশি মানুষকেও সচেতন হতে হবে।

নিয়ামতপুর থানার অফিসার ইনচার্জ হুমায়ন কবির বলেন, পার্শে সিমান্তবর্তী জেলা চাপাইনবাবগঞ্জ। সেখান থেকে যাতে কেউ নিয়ামতপুর উপজেলায় প্রবেশ করতে না পারে এ কারনে মোট ১৮টি পুলিশের চেক পোষ্ট বসেয়েছি। এছাড়াও পুলিশি টোহল জোরদার করেছি।

উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহম্মেদ বলেন, আমি উপজেলার সকল স্তরের জনসাধারনসহ আওয়ামী সংগঠনের নেতা-কমীদের এ লকডাউনকে সফল করার জন্য আহবান জানাচ্ছি। তিনি আরও বলেন, আমি নিজেও বিভিন্ন এলাকার মানুষকে বোঝানোর জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছি।

গতকাল বুধবার বিকালে সংবাদ সম্মেলন করে উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরা নিয়ামতপুর উপজেলায় সর্বাত্মক লকডাউন ঘোষণা করেন।

Leave A Reply

Your email address will not be published.