নিয়ামতপুরে স্কুলের ল্যাপটপ চুরির ঘটনায় সংবাদ সম্মেলন

১১২
নিয়ামতপুর(নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর নিয়ামতপুর উপজেলার বালাতৈড় উচ্চ বিদ্যালয়ের শেখ রাশেল ডিজিটাল ল্যাব থেকে রহস্যজনকভাবে ল্যাপটপ চুরির ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার ও চুরি যাওয়া ল্যাপটপ উদ্ধারের দাবিতে স্কুলের সভাপতি, প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক ও অভিভাবক সদস্য সংবাদ সম্মেলন করেন।
সোমবার দুপুরে নিয়ামতপুর প্রেসক্লাবে উপস্থিত থেকে লিখিত বক্তব্যে এসব দাবি করেন তাঁরা। লিখিত বক্তব্য শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবং চুরি যাওয়া ল্যাপটপ উদ্ধারের পাশাপাশি লেখাপড়ার সুষ্ঠু পরিবেশ যেন ফিরে আসে সে দাবি তাঁরা জানান।
লিখিত বক্তব্যে প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) শামসুন্নাহার ঘটনার বিস্তারিত বর্ননা দেন।
বালাতৈড় উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও বাহাদুরপুর ইউপি চেয়ারম্যান মামুনুর রশিদ বলেন,   প্রকৃত ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তিনি।
সংবাদ সম্মেলনে এসময় আরও উপস্থিত ছিলেন স্কুলের সহকারী শিক্ষক আলী আহসান, অভিভাবক সদস্য বাদল চন্দ্র প্রামাণিক, বজলুর রশিদ প্রমূখ।
সংবাদ সম্মেলনে জানানো হয় যে, গত ৩০ আগস্ট দিবাগত রাতে শেখ রাশেল ডিজিটাল ল্যাব থেকে ২ টি ল্যাপটপের ব্যাগ, ২ টি মাউসসহ ৬ টি ল্যাপটপ চুরি হয়ে যায়। পরদিন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শামসুন্নাহার থানায় একটি জিডি করেন। ১৩ সেপ্টেম্বর আঘোর বাজারের অদূরে একটি পরিত্যক্ত পুকুরের মাছ মারার সময় এক ব্যক্তির জালে ল্যাপটেের ভাঙা কিছু অংশ উঠে আসে।
থানায় খবর দিলে পুলিশ অভিযান চালিয়ে ৫ টি ভাঙাচোরা ল্যাপটপ উদ্ধার করে ওই পুকুর থেকে। ওই রাতেই কয়েকজনকে অজ্ঞাত আসামি করে প্রধান শিক্ষক একটি মামলা দায়ের করেন।
নিয়ামতপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির বলেন, ল্যাপটপ চুরির ঘটনায় তদন্ত অব্যাহত রয়েছে।

Comments are closed.