পাইকগাছার ১০ ইউনিয়নে আগামী ৭ই আগষ্ট থেকে কোভিড-১৯ টিকাদান কর্মসূচী শুরু হবে

0 ৩৮০

ইমদাদুল হক,পাইকগাছা,খুলনা: সরকারী নির্দেশনা মোতাবেক আগামী ৭ আগস্ট থেকে ১২ আগস্ট পর্যন্ত সারাদেশের ন্যায় পাইকগাছা উপজেলার ১০ টি ইউনিয়নে কোভিড-১৯ টিকাদান কর্মসূচী পালিত হবে। সে ধারাবাহিকতায় উপজেলার ১০টি ইউনিয়নে নির্দিষ্ট দিনে ১৮ বছর ও তদূর্ধ্ব বয়সী ব্যক্তিদের সিনোফার্ম টিকার ১ম ডোজ প্রদান করা হবে।

প্রথম পর্যায়ে প্রতিটি ইউনিয়নের শুধুমাত্র ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডের নাগরিকদের টিকা দেয়া হবে।
ইউনিয়নবাসী ২৫ বছর ও তদূর্ধ্ব বয়সী যারা এখনো টিকার রেজিস্ট্রেশন করেননি তারা অতি সত্ত্বর সুরক্ষা এ্যাপের মাধ্যমে রেজিস্ট্রেশন করে টিকা গ্রহণের প্রস্তুতি নিতে পারবেন।

স্ব স্ব ইউনিয়নের ইউনিয়ন ডিজিটাল সেন্টার থেকে বিনামূল্যে রেজিস্ট্রেশন করা যাবে। টিকা পেতে হলে অবশ্যই রেজিষ্ট্রেশন করতে হবে।

টিকা কেন্দ্রে তাৎক্ষণিক রেজিষ্ট্রেশনের ব্যবস্থা থাকবে। তবে ভিড় এড়াতে ও সময় বাঁচাতে আগে থেকেই রেজিষ্ট্রেশন করে টিকা কেন্দ্রে যাওয়া যাবে।

সকল ইউনিয়নের শুধুমাত্র সাবেক ০১ নং ওয়ার্ডের ১৮ বছর ও তদূর্ধ্ব বয়সী স্থায়ী বাসিন্দারা জাতীয় পরিচয়পত্র/ টিকাকার্ড প্রদর্শনসাপেক্ষে টিকা নিতে পারবেন। নির্দিষ্ট দিনে সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত টিকা প্রদান করা হবে (৯টা থেকে ১১টা পর্যন্ত অগ্রাধিকার ভিত্তিতে নারী, প্রতিবন্ধী ও বয়োজ্যেষ্ঠ ব্যক্তিদের টিকা প্রদান করা হবে)।

সাবেক ০১ নং ওয়ার্ডের অন্তর্ভূক্ত এলাকার বাইরের বাসিন্দাদের টিকা প্রদান করা হবেনা। টিকাকেন্দ্রে শুধুমাত্র সিনোফার্ম টিকার ১ম ডোজ প্রদান করা হবে। যারা পূর্বে টিকার জন্য নিবন্ধন করেছেন কিন্তু মোবাইলে এসএমএস পাননি অথবা এসএমএস পেয়েও টিকা গ্রহণ করেননি তারা নির্ধারিত টিকাকেন্দ্রে ১ম ডোজের টিকা নিতে পারবেন।

মারাত্মক অসুস্থ্য, কোভিড-১৯ লক্ষণযুক্ত বা কোভিড-১৯ আক্রান্ত ব্যক্তি টিকা গ্রহণ করতে পারবেন না। যারা ১ম ডোজ কোভিশিল্ড টিকা নিয়েছেন তারা এই ক্যাম্পেইন থেকে ২য় ডোজ গ্রহণ করতে পারবেন না। টিকা কেন্দ্রে অবশ্যই মাস্ক পরিধাণ করে ও স্বাস্থ্যবিধি মেনে আসতে হবে।

পাইকগাছার ১০ ইউনিয়নের টিকাদানের সময়সূচী, ৭ ও ৮ আগস্ট শনি ও রবিবার লতা ইউনিয়নের লতা ইউনিয়ন পরিষদ, দেলুটি ইউনিয়নে ৭ আগষ্ট জামতলা কমিউনিটি ক্লিনিক ও ৮ আগষ্ট জিরবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়, রাড়ুলী ইউনিয়নে কাটিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৯ ও ১০ আগস্ট সোম ও মঙ্গলবার হরিঢালী ইউনিয়নের হরিদাশকাটি বেগম জালাল উদ্দিন মাধ্যমিক বিদ্যালয়,কপিলমুনি ইউনিয়নের পি টি ডি সুন্দরবন টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, চাঁদখালী ইউনিয়নের কে.ডি.সাহাপাড়া মাধ্যমিক বিদ্যালয়, গড়ইখালী ইউনিয়নের গড়ইখালী আলমশাহী ইনুস্টিটিউট, ১১ ও ১২ আগস্ট বুধ ও বৃহস্পতিবার সোলাদানা ইউনিয়নে ১১ আগষ্ট বুধবার আমুরকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ১২ আগষ্ট বৃহস্পতিবার ভিলেজ পাইকগাছা মাধ্যমিক বিদ্যালয়, লস্কর ইউনিয়নের লক্ষ্ণীখোলা কলেজিয়েট স্কুল ও গদাইপুর ইউনিয়নের ঘোষাল বান্দিকাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে টিকা দেওয়া হবে।

Leave A Reply

Your email address will not be published.