পাইকগাছায় শাপলা ক্লিনিকে শিশু মৃত্যুর ঘটনায় ক্লিনিক-সিলগালা ও জরিমানা

0 ৩১১

পাইকগাছা(খুলনা) প্রতিনিধি: পাইকগাছা উপজেলা সদরে অবস্থিত শাপলা ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসকের ভুল চিকিৎসায় আবু সুফিয়ান (৭) নামে এক শিশুর মৃত্যুর অভিযোগে জরিমানা ও ক্লিনিক সিলগালা করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এবিএম খালিদ হোসেন সিদ্দিকী।

শনিবার সকালে মৃত্যু শিশুর লাশ নিয়ে স্বজনরা ক্লিনিকে বিক্ষোভ শুরু করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সেখানে থানা পুলিশ অবস্থান নেয়। জানা গেছে, মৃত্যু শিশু মোঃ আবু সুফিয়ান দাকোপের গড়খালী এলাকার আব্দুস সালামের ছেলে। পেটে ব্যাথার সমস্যা নিয়ে সুফিয়ানকে শুক্রবার সকালে ক্লিনিকটিতে নেয়া হয়।

এসময় ডাক্তার বলেন, তার অ্যাপেন্ডিস হয়েছে। জরুরী অপারেশন করাতে হবে। এরপর তাকে অপারেশন করাতে ঐদিন সকাল ৯ টায় ভর্তি করান। বিকেল ৫ টায় ডাক্তার ফারুক এসে তাকে অপারেশন করে। তবে তার আর হুশ বা জ্ঞান ফেরেনি ।

শিশুটির পিতা আব্দুস সালাম জানান, সারা রাতেও তার জ্ঞান না ফেরায় উদ্বিগ্ন হয়ে পড়ি। এসময় ক্লিনিকের ডাক্তারদের সাথে যোগাযোগ করলে তারা তাড়া-হুড়ো করে তাকে খুলনায় পাঠানাের ব্যবস্থা করে। তৎক্ষনিক ছেলেটি মারা যায়। এরপরও তারা মৃত অবস্থায় তাকে গাড়িতে তুলে দেওয়ার চেষ্টা করে।

বিষয়টি স্থানীয়রা বুঝতে পেরে ঘটনাস্থলে এসে তাদেরকে বাঁধা দেয়। ঘটনার পর থেকে মৃত ছেলেকে নিয়ে তার স্বজনরা ক্লিনিকের পাশে অবস্থান নেয়। একপর্যায়ে বিচারের দাবিতে বিক্ষুব্ধ হয়ে পড়েন তারা। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে অবস্থান নেয়। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থলে উপস্থিত হয়ে ক্লিনিকের বৈধ কাগজ-পত্র দেখতে চাইলে তারা দেখাতে ব্যর্থ হন।

এসময় তিনি ক্লিনিক মালিক তাপস কুমার মিস্ত্রীকে ৫ হাজার টাকা জরিমানা ও ক্লিনিক সিলগালা করার নির্দেশ দেন।

Leave A Reply

Your email address will not be published.