পুঠিয়ার মঙ্গলপাড়া মাদ্রাসার গাছ জোর পূর্বক কর্তনের সুবিচারের দাবিতে অভিযোগ

২৬৮

পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি: রাজশাহীর পুঠিয়া উপজেলার শিলমাড়িয়া ইউনিয়নের মঙ্গলপাড়া মাদ্রাসার শতাধিক বিভিন্ন ধরনের গাছ জোর পূর্বক ইউপি সদস্য কামাল হোসেন ও মাদ্রাসার সভাপতি ইমরুল কায়েস কর্তন করে। এ বিষয়ে বুধবার সকালে এলাকাবাসী স্বাক্ষরিত সুবিচারের জন্য একটি লিখিত অভিযোগ উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার ভূমি’র দপ্তরে জমা দিয়েছেন।

লিখিত জমাকৃত অভিযোগ সূত্রে জানা গেছে, গত ৬ অক্টোবর রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার শিলমাড়িয়া ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ড মঙ্গলপাড়া মাদ্রাসার শতাধিক আম সহ বিভিন্ন ধরনের গাছ জোর পূর্বক ইউপি সদস্য কামাল হোসেন ও মাদ্রাসার সভাপতি ইমরুল কায়েস কর্তন করে। এর মধ্যে দামী কাঠগুলো তারা গোপনে বিক্রয় করে দেয় এবং কিছু কাঠ মাদ্রাসার মাঠে রেখে দিয়েছে।

যে দামী কাঠগুলো গোপনে বিক্রি করেছে তার দাম ৬ থেকে ৭ লক্ষ টাকা হতে পারে। এছাড়াও মাদ্রাসার সকল সম্পদ তারা জোরপূর্বক ভোগ দখল করে আসছে। এলাকার জনসাধারণ তাদের ভয়ে কেউ প্রতিবাদ করার সাহস পায়না। কামাল হোসেন ইউপি সদস্য নিবাচিত হওয়ার পর থেকে সেই এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে বলে এলাকাবাসী লিখিত অভিযোগে উল্লেখ করেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার নুরুল হাই মোহাম্মাদ আনাছ জানান, অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

Comments are closed.