পুঠিয়া হাসপাতাল চলে ডাক্তারদের নিজস্ব নিয়মে (পর্ব-১)

১৩৮

পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি: সরকারী নিয়ম কে তোয়াক্কা না করে, রাজশাহীর পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপে ক্সের ডাক্তাররা তাদের নিজস্ব নিয়ম মোতাবেক চলেন। সোমবার (১৪) নভেম্বর আমাদের প্রতিবেদক উপস্থিত থেকে পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিত্র তুলে ধরেন। ডাক্তারা তাদের ইচ্ছে মত ডিউটি পালন করেন। সকাল সাড়ে ৯ টা থেকে ১০ টার আগে বর্হির বিভাগে ডাক্তাদের দেখা মেলা দায়।

আর দুপুর ১ টা বাজলেই ডাক্তারা তাদের রুম থেকে বেরিয়ে চলে যায় বলে জানিয়েছে ভূক্তভোগী রোগীরা। এতে এই এলাকার জনগণকে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। আর জন দূভোগ দেখার যেন কেউ নেই।

ঢাকা-রাজশাহী মহাসড়কের পাশে পুঠিয়া উপজেলা সদরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অবস্থিত।

ভারপ্রাপ্ত আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাক্তার আব্দুর রাজ্জাক রাজশাহী শহরে থাকেন। তিনি সকালে হাসপাতালে এসে ওয়ার্ডে রাউন্ডের দায়িত্ব পালন করেন। দুপুর পরে তিনি আবার রাজশাহীতে চলে যান। আবাসিক মেডিকেল অফিসারের হাসপাতালের কোয়াটারে থেকে ২৪ ঘন্টা জরুরী রোগী সহ সার্বিক দেখাশুনার নিয়ম থাকলেও তিনি তা না করে রাজশাহী শহরে বসবাস করে হাসপাতালে আসেন।

আজকে হাসপাতালে উপস্থিত থেকে জরুরী বিভাগে ডিউটি পালন করেন- সকালে ডাঃ জোবায়ের এবং বিকালে ডাঃ জিয়াউর রহমান।

আজকে হাসপাতালে উপস্থিত থেকে বহির বিভাগে ডিউটি পালন করেন- ১। সার্জারী ডাক্তার গোলাম মুতুর্জা, ২। শিশু ডাক্তার শুভ্র প্রকাশ পাল, ৩। গাইনী ডাক্তার ফারজানা নাজনীন রিপা, ৪। ডাক্তার ফাতেমা আকতার জহুরা, ৫। ডাক্তার নাদিয়া আফরিন জাহান প্রিয়তি।

তবে শিশু ডাক্তার সকালে ওয়াডে রাউন্ডে ছিলেন বলে জানাগেছে।

হাসপাতালে না থেকে রাজশাহীতে থাকার বিষয়ে মোবাইল ফোনে জিজ্ঞাসা করলে ভারপ্রাপ্ত আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাক্তার আব্দুর রাজ্জাক বলেন সকাল ১০ টায় হাসপাতালে আসেন তারপর কথা বলবো।

Comments are closed.