প্রাদেশিক পরিষদ থেকে পদত্যাগ করবে ইমরানের দল

১১৮
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। ছবি : সংগৃহীত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান দেশটির রাজধানী ইসলামাবাদ অভিমুখে ‘লংমার্চ’ কর্মসূচি বন্ধ ঘোষণা করেছেন। একই সঙ্গে ইমরান ঘোষণা দিয়েছেন, আগাম জাতীয় নির্বাচনের দাবিতে পিটিআইয়ের আন্দোলনের অংশ হিসেবে তাঁর দল দেশটির সব কটি প্রাদেশিক পরিষদ থেকে পদত্যাগ করবে। খবর আল-জাজিরার।

গতকাল শনিবার রাওয়ালপিন্ডির সমাবেশে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের চেয়ারম্যান এ ঘোষণা দেন। তিনি বলেন, বিশৃঙ্খলার আশঙ্কায় ইসলামাবাদ মুখে লংমার্চ কর্মসূচি বন্ধ করা হচ্ছে।

গত এপ্রিলে পাকিস্তানের পার্লামেন্টে বিরোধীদের আনা অনাস্থা ভোটে হেরে ক্ষমতা হারায় ইমরানের নেতৃত্বাধীন জোট সরকার। তারপর থেকেই তিনি আগাম নির্বাচনের দাবিতে দেশজুড়ে নানা কর্মসূচি পালন করছেন।

কর্মসূচির অংশ হিসেবে ইমরানের নেতৃত্বে গত ২৮ অক্টোবর ইসলামাবাদ অভিমুখে লংমার্চ শুরু করে পিটিআই।

গত ৩ নভেম্বর পাঞ্জাবের ওয়াজিরাবাদ শহরে লংমার্চ চলাকালে ইমরানের ওপর হামলা হয়। তাঁর পায়ে গুলি লাগে। হামলায় পিটিআইয়ের এক সমর্থক নিহত হন। আহত হন দলটির কয়েক নেতাকর্মী।

এ ঘটনার পর লংমার্চ স্থগিত করা হয়। এরপর ১০ নভেম্বর আবার লংমার্চ শুরু হয়। চিকিৎসা-বিশ্রাম শেষে গতকাল লংমার্চে ফেরেন ইমরান। তিনি রাওয়ালপিন্ডিতে সমাবেশে অংশ নেন।

রাওয়ালপিন্ডির সমাবেশে দেওয়া ভাষণে ইমরান ঘোষণা দেন, পিটিআই ইসলামাবাদ অভিমুখে আর লংমার্চ করবে না। আমি ইসলামাবাদে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। কারণ, আমি জানি, সেখানে অশান্তির সৃষ্টি হবে। দেশের ক্ষতি হবে।’

Comments are closed.