ফিলিপসের সেঞ্চুরিতে পথ দেখল নিউজিল্যান্ড

৯৩
নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচ। ছবি : সংগৃহীত

ইনিংসের শুরুটা হয়েছে দুঃস্বপ্নের মতো। স্কোরবোর্ডে ১৫ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে ফেলে নিউজিল্যান্ড। সেখান থেকে দলকে উদ্ধার করেন গ্লেন ফিলিপস। দাপট দেখিয়ে তুলে নেন চলতি বিশ্বকাপের দ্বিতীয় সেঞ্চুরি। তাঁর শতকে ভর করে শ্রীলঙ্কার বিপক্ষে পথ দেখেছে নিউজিল্যান্ড।

টি-টোয়েন্টি বিশ্বকাপে আজকের একমাত্র ম্যাচে শ্রীলঙ্কাকে ১৬৮ রানের টার্গেট দিয়েছে নিউজিল্যান্ড। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে (এসসিজি) টস জিতে আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৬৭ রান তোলে কিউইরা।

এদিন প্রথমে ব্যাট করতে নেমে তেমন সুবিধা করতে পারেনি নিউজিল্যান্ডের ব্যাটাররা। দলীয় ২ রানে ফিন অ্যালেনকে ১(৩) আউট করেন মহিশ তিকশানা। ব্যক্তিগত ১ রান করে ফেরেন ডেভন কনওয়ে। দলীয় ১৫ রানে অধিনায়ক কেইন উইলিয়ামসন ৮(১৩) আউট হলে বিপদে পড়ে কিউইরা।

কিউইদের বিপদ থেকে উদ্ধার করেন ডানহাতি ব্যাটার গ্লেন ফিলিপস। ৬৪ বলে ১০৪ রান করেন ফিলিপস। হাঁকিয়েছেন ১০ চার এবং ৪ টি ছক্কা। টি-টোয়েন্টিতে এটি তাঁর দ্বিতীয় সেঞ্চুরি। অন্য ব্যাটসম্যানদের ব্যর্থতার দিনে ফিলিপস একাই গড়ে তোলেন প্রতিরোধ। এই প্রতিরোধে ভালো সংগ্রহ পায় নিউজিল্যান্ড।

সংক্ষিপ্ত স্কোর :

নিউজিল্যান্ড : ২০ ওভারে ১৬৭/৭ (ফিন অ্যালানকে ১, কনওয়ে ১, উইলিয়ামসন ৮, ফিলিপস ১০৪, মিশেল ২২; মহিশ তিকশানা ৩৫/১, কাসুন রাজিথা ২৩/২, ডি সিলভা ১৪/১, হাসারাঙ্গা ২২/১)।

Comments are closed.