বগুড়ায় মহাসড়কের ভূমি অধিগ্রহনে ন্যায্য ক্ষতিপুরণের দাবী ভূমি মালিকদের

0 ২২৬

বগুড়া প্রতিনিধি: ঢাকা-রংপুর মহাসড়ক ফোর লেন উন্নীতকরণ প্রকল্পে মহাসড়ক সংলগ্ন ভূমি অধিগ্রহণে ন্যায্য ক্ষতিপুরণের দাবীতে সোমবার বেলা ১১টায় বগুড়ার শেরপুরে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
শেরপুরে ফোর লেন মহাসড়ক অধিগ্রহণে ক্ষতিগ্রস্থ জমির মালিকরা নাগরিক স্বার্থ সংরক্ষণ কমিটির পক্ষ থেকে শেরপুর বাসষ্ট্যান্ড ব্যবসায়ী সমিতির হলরুমে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে লিখিত বক্তব্য রাখেন কমিটির আহবায়ক সাংবাদিক আলহাজ্ব মুনসী সাইফুল বারী ডাবলু।
তিনি তার লিখিত বক্তব্যে বলেন, সরকারী সিদ্ধান্ত মোতাবেক ঢাকা-রংপুর মহাসড়ক প্রশস্ত করণ প্রকল্প সাসেক সড়ক সংযোগ প্রকল্প-২ এর আওতায় শেরপুরে ভুমি অধিগ্রহণ করা হচ্ছে। কিন্তু বিশ্বস্ত সুত্রে আমরা জানতে পেরেছি বিগত ১৯৬২ সালের এমআরআর রেকর্ড মুলে জমির শ্রেনীকরনের ভিত্তিতে জমির মুল্য পরিশোধ করা হবে। এটা করা হলে জমির মালিকগণ ক্ষতিগ্রস্থ হবেন।
সংবাদ সম্মেলনে ২০১৭ সালের ভুমি অধিগ্রহণ আইন ও বিধি মোতাবেক জমির বাস্তব শ্রেনীর উপর ভিত্তি করে ভূমির মালিকদের ক্ষতিপুরণ দেবার দাবী জানানো হয়।
এসময় কমিটির যুগ্ম আহবায়ক আব্দুল কাদের, সদস্য সচিব আলহাজ্ব মাহবুবুল আলম হিরু, সদস্য আলহাজ্ব জালাল উদ্দিন, আলহাজ্ব সেলিম রেজা, অরুপ কুন্ডু, কামরুজ্জামান রাফু, আব্দুল মোমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.