বাংলাদেশকে নিয়ে সতর্ক পাকিস্তান

৯৪
বাংলাদেশ ও পাকিস্তানের ম্যাচ। ফাইল ছবি : সংগৃহীত

অ্যাডিলেড ওভালে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের শেষ ম্যাচে আগামীকাল রোববার মুখোমুখি হবে বাংলাদেশ-পাকিস্তান। ম্যাচটিতে দুদলের সমীকরণ একই। হারলে বাদ, জিতলে সেমিফাইনালের সম্ভাবনা আছে—এমন সমীকরণে দাঁড়িয়ে দুই দল। গত ম্যাচে ভারতের কাছে ৫ রানে হারলেও যেভাবে লড়েছে বাংলাদেশ, তাতে মুগ্ধ সবাই।

পাকিস্তানি ব্যাটার শান মাসুদও সেটি মনে করিয়ে দিলেন। বাংলাদেশ যে কঠিন প্রতিপক্ষ হবে, পরীক্ষা নেবে বেশ ভালোভাবে সেটি বুঝেছেন এই তারকা। তাই সাবধান থাকতে চান তিনি। সংবাদ সম্মেলনে এসে নিজেদের আশাবাদ ব্যক্ত করার পাশাপাশি দলের জন্য রাখলেন সতর্ক বার্তা।

প্রতিপক্ষ বাংলাদেশকে নিয়ে শান মাসুদ বলেন, ‘সেমিফাইনাল নিশ্চিত হবে কি না তা নিয়ে ভাবছি না। আমাদের নজর শেষ ম্যাচে। বাংলাদেশ ভারতের বিপক্ষে যেভাবে খেলেছে তা অসাধারণ ছিল। আমাদের খুব সতর্ক থাকতে হবে। চেষ্টা থাকবে ভালো পারফর্ম করে ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়ার।’

পাকিস্তানকে বলা হয় ক্রিকেটের সবচেয়ে ‘আনপ্রেডিক্টেবল’ দল। কখন কী ঘটিয়ে ফেলে, কেউ আঁচ করতে পারে না। শান মাসুদ নিজেদের সতর্ক থাকার কথা বলেছেন, বাংলাদেশকেও যে সতর্কতা অবলম্বন করে মোকাবেলা করতে হবে পাকিস্তানকে, সেটি না বললেও তাঁর কথায় বোঝা গিয়েছে, পাকিস্তান প্রস্তুত।

আসরে ভালো খেলছেন শান মাসুদ। পরিস্থিতির সাথে মানিয়ে নিতে পারেন এই ব্যাটার। তাঁর প্রতি আলাদা নজর রাখতে হবে টাইগারদের। কারণ, কালকের ম্যাচে হোঁচট খেলেই সব আশা শেষ হয়ে যাবে।

Comments are closed.