‘বিদেশে চিকিৎসা নিতে হলে খালেদা জিয়াকে আদালতের কাছে যেতে হবে’

১৪৯
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ছবি : সংগৃহীত

আইনি প্রক্রিয়া মেনেই বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া চিকিৎসার জন্য বিদেশে যেতে পারবেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আজ শনিবার সকালে আইডিইবির প্রতিনিধি সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী  বলেন, ‘আইনি প্রক্রিয়ার মাধ্যমে তাঁর (খালেদা জিয়া) দেশে থেকে দেশের মাটিতে সর্বোচ্চ চিকিৎসা গ্রহণ করতে যেন অসুবিধা না হয়, সে ব্যবস্থা করে দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবং তিনি (খালেদা জিয়া) সে হিসেবেই তাঁর চিকিৎসা সেবা গ্রহণ করছেন। তাঁকে যদি বিদেশে যেতে হয়, আবার তাঁকে আইনি প্রক্রিয়া এবং কোর্টের কাছে যেতে হবে। কোর্ট ছাড়া আমাদের এ রাস্তাটি খোলা নেই। সাংবাদিক ভাইয়েরা, আপনারাও জানেন। এখন কোর্ট স্বাধীন… আপনারা নিশ্চয়ই জানেন, কোর্ট তাঁর নিজস্ব মতামত দিয়েছেন। আরও নতুন কোনো মতামত (দিতে হলে) তাঁকে আবার কোর্টে যেতে হবে।’

গতকাল শুক্রবার দিবাগত রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। বিএনপির চেয়ারপারসনের ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন আজ শনিবার জানিয়েছেন, খালেদা জিয়ার হার্ট অ্যাটাক হয়েছিল। বর্তমানে মেডিকেল বোর্ডের পরামর্শ অনুযায়ী তাঁকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

Comments are closed.