ব্রাজিলের কোপা অভিযান শুরু কাল

0 ৪৭
ব্রাজিল ফুটবল দল। ছবি : সিবিএফ

পাঁচবাবের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল কোপা আমেরিকাতেও অন্যতম সফল দল। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের এই আসরে ৯ বার শিরোপা জিতেছে দলটি। সাম্বার ছন্দে গোটা ফুটবল দুনিয়াকে বুঁদ করে রাখা ব্রাজিল কোপার বর্তমান রানার্সআপ। গতবার শিরোপা না পেলেও এবার সেই দুঃখ ঘোচাতে চায় তারা। সেই লক্ষ্যে আগামীকাল মঙ্গলবার (২৫ জুন) মাঠে নামছে ব্রাজিল। কোস্টারিকার বিপক্ষে ক্যালিফোর্নিয়ার সোফি স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৭টায়।

ধারে-ভারে এগিয়ে ব্রাজিল। ফিফা র‌্যাঙ্কিংয়ে ভিনিুসয়ুস জুনিয়ররা আছেন চার নম্বরে। কোস্টারিকার অবস্থান বেশ দূরে, ৫২তম। ব্রাজিলের বিপক্ষে সর্বশেষ ৯ দেখাতেই জয়ের দেখা পায়নি কোস্টারিকা। শেষ তিন ম্যাচে এমনকি কোনো গোলও করতে পারেনি। ফলে, ব্রাজিল এগিয়ে মানসিক ও পরিসংখ্যানের দিক থেকেও।

তবে, মাঠের খেলায় চ্যালেঞ্জ জানানোর মতো দল কোস্টারিকা। অন্যদিকে, ব্রাজিলে নেই নেইমারের মতো তারকা। যদিও, নতুনদের নিয়ে কোচ দরিভাল জুনিয়রের প্রত্যাশা ভালো ফুটবল উপহার দেওয়ার। বসেলেসাওদের এই দল নিয়ে অবশ্য ক্ষুব্ধ সাবেক তারকা রোনালদিনহো।

এক সাক্ষাৎকারে রোনালদিনহো বলেন—‘ব্রাজিলের কোনো ম্যাচই দেখব না আমি। এই দলের অনেক সমস্যা। খেলোয়াড়দের মধ্যে আন্তরিকতার অভাব, জয়ের মানসিকতা নেই, কোনো লক্ষ্য নেই। কোনো কিছুই ভালোভাবে হচ্ছে না।’

Leave A Reply

Your email address will not be published.