ভোলাহাটে ভোটারেরা পায়নি স্মার্ট কার্ড

৮৫
ছবিক্যাপশন-ভোলাহাটে ভোটাররা এখনো স্মার্ড কার্ড থেকে বঞ্চিত’র জন্য উপজেলা নির্বাচন অফিসের ছবি।

ভোলাহাট(চাঁপাইনবাবগঞ্জ)প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জ জেলার ৫টি উপজেলার ৪টিতে স্মার্টকার্ড দেয়া হলেও এখনও স্মার্ট কার্ড পায়নি ভোলাহাটের জনসাধারণ। জেলার ৫টি উপজেলার মধ্যে সবদিক দিয়ে অবহেলিত ভোলাহাট উপজেলা।

নাগরিকদের সাধারণ জাতীয় পরিচয়পত্র (লেমিনেটিং করা যে আইডি কার্ড) ব্যবহৃত হয়ে আসছে, সেই আইডি কার্ডকে প্রতিস্থাপন করবে ইলেক্ট্রেনিকস্ চিপ সমৃদ্ধ নতুন প্রযুক্তির স্মার্ট আইডি কার্ড। এই স্মার্ট কার্ডে ডিজিটাল পদ্ধতিতে সংরক্ষিত থাকে নাগরিকের বিভিন্ন তথ্য যা বিভিন্ন সুযোগ-সুবিধে প্রাপ্তিতে আরো সহজ করবে। কিন্তু তা নাগালের বাইরে রয়েই গেছে, ভোলাহাট উপজেলার কপাল পোড়া জনগণের। তবে কবে নাগাদ হাতে পাবে এ স্মার্ট কার্ড তা অনেকটা অনিশ্চিত এলাকার জনগণ।

এ বিষয়ে ভোলাহাট উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ তাসিনুর রহমানের সাথে সর্বশেষ খবর জানতে চাইলে তিনি জানান, নির্বাচন কমিশন থেকে সরবরাহ করলেই আমরা ভোটারদের হাতে পৌঁছে দিবো এ স্মার্ট কার্ড। কবে নাগাদ ভোলাহাট উপজেলার ভোটাররা তাদের প্রতীক্ষিত স্মার্ট কার্ড হাতে পাবে এমন প্রশ্ন করলে তিনি তা জানেন না বলে জানান। তবে তিনি আশা প্রকাশ করেন যে, হয়তো অল্প কয়েক দিনের মধ্যে চলে আসতে পারে এই স্মার্ট কার্ড। জেলার ৪টা উপজেলা এ স্মার্টকার্ড হাতে পেলেও ভোলাহাট কেনো পাচ্ছে না, এমন প্রশ্ন করলে তিনি জানান, আমরা চিঠি পাঠিয়েছি, খুব তাড়াতাড়ি পেয়ে যাবো আশা করছি।

তবে ভোলাহাট উপজেলাবাসীর জোর দাবী এই যে, পিছিয়ে পড়া জনপদকে আরো একধাপ এগিয়ে নিতে যতোটা দ্রুত সম্ভব ভোলাহাটের ভোটাররা যেনো তাদের প্রতীক্ষিত স্মার্ট কার্ডটা হাতে পায়, সে ব্যাপারে সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে জোড়ালো দাবী করেছেন।

Comments are closed.