মোহনপুরে আন্তঃধর্মীয় সম্প্রীতি এবং সহনশীলতা বিষয়ে সংলাপ অনুষ্ঠিত

0 ২৪৩

মোহনপুর প্রতিনিধি: দি এশিয়া ফাউন্ডেশন উন্নয়নমূলক সংস্থার আয়োজনে মোহনপুর উপজেলার আন্তঃধর্মীয় সম্প্রীতি এবং সহনশীলতা বিষয়ে সংলাপ অনুষ্ঠিত।সোমবার সকাল সাড়ে দশটায় মোহনপুর উপজেলা হলরুমে সংলাপ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সানওয়ার হোসেন। স্বাগত বক্তব্য প্রদান করেন দি এশিয়া ফাউন্ডেশন (Ews) প্রকল্প প্রোগ্রাম কর্মকর্তা মোশারফ হোসেন।

 

প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. আব্দুস সালাম। বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান মেহবুব হাসান রাসেল,সানজীদা রহমান রিক্তা, ওসি তদন্ত তৌহিদুল রহমান,হিন্দু বৌদ্ধ,খিস্টান ঐক্য পরিষদ সভাপতি ও প্রধান শিক্ষক দিলীপ কুমার সরকার তপন, সাধারন সম্পাদক সুরজিৎ সরকার, দি এশিয়া ফাউন্ডেশন ফিল্ড এ্যাসিসটেন্ট দুলালী খাতুনসহ ধর্মীয় স্থানীয় জনপ্রতিনিধি সুশীল সমাজের নেতৃবৃন্দ।

 

সংলাপে চলমান প্রকল্পের অংশ হিসাবে ধর্মীয় সম্প্রতির অভাবজনিত কারনসমূহ চিহ্নিতকরণ এবং তা যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্মূল করে একটি শান্তিপূর্ণ ও সম্প্রীতির সমাজ গড়ার লক্ষে উপজেলার আন্তঃধর্মীয় সম্প্রতির বর্তমান অবস্থা আন্ঃধর্মীয় সংঘাতের ঘটনা।

 

আন্তঃধর্মীয় সম্প্রীতি প্রতিষ্ঠায় ধর্মীয় নেতা,আইন-শৃঙ্খলা বাহিনাী,স্থানীয় সুশীল সমাজের প্রতিনিধি,যুব নারীদের ভূমিকা নিয়ে পারস্পারিক মতবিনিময় মাধ্যমে বিস্তারিত আলোচনা করা হয়। অনুষ্ঠান পরিচালনা করেন দি এশিয়া ফাউন্ডেশন (Ews) প্রকল্প প্রোগ্রাম কর্মকর্তা মাহমুদা সুলতানা।

 

Leave A Reply

Your email address will not be published.