মোহনপুরে বিনামূল্যে পেঁয়াজ-মাসকলাই বীজ ও সার বিতরণ

১০৫

মোহনপুর প্রতিনিধি : রাজশাহীর মোহনপুর উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে গ্রীষ্মকালিন পেঁয়াজ-মাসকলাই বীজ ও সার বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার ২০২২-২৩ অর্থ বছরের খরিপ-২ মৌসুমে প্রনোদনা কর্মসূচির আওতায় আবাদ ও উৎপাদন বৃদ্ধিতে এসব বীজ ও সার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা পরিষদ এর মহিলা ভাইস চেয়ারম্যান সানজীদা রহমান রিক্তা। মোহনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবিহা ফাতেমাতুজ্ জোহ্রা সভাপতিত্বে । স্বাগত বক্তব্য প্রদান করেন উপজেলা কৃষি কর্মকর্তা রহিমা খাতুন।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা কৃষকলীগের সাধারন সম্পাদক আলী হোসেন মোল্লা, বজলুর রহমান উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তাসহ উপজেলা কৃষির বিভিন্ন ব্লকের উপ-সহকারি কৃষি কর্মকর্তাবৃন্দ।

এদিন ২০০ জন কৃষকের মাঝে পেঁয়াজ বীজ ও ২৬ জনের মাঝে মাসকলাই বীজ প্রদান করা হয়। পেঁয়াজ চাষির প্রত্যেককে ২০ কেজি ডিএপি ও ২০ এমওপি সার প্রদান করা হয়। পাশাপাশি এসব চাষিরা বিকাশের মাধ্যমে দুই হাজার আটশো টাকা করে পাবেন।

এছাড়াও মাসকলাই বীজের সাথে সাথে প্রত্যেক চাষিদের পাঁচ কেজি এমওপি ও ১০ কেজি ডিএপি দেয়া হয়। অনুষ্ঠান পরিচালনা করেন অতিরিক্ত কৃষি কর্মকর্তা এম এ মান্নান ।

Comments are closed.