যারা এসি রুমে বসে শেখ হাসিনার সমলোচনা করেন তাদেরকে বলবো আসুন সাধারণ মানুষের কথা শুনুন- এস.এম কামাল

১১৮

আকাশ কুমার ঘোষ: বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস.এম কামাল রবিবার (২৮ আগস্ট) সকালে রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার কান্দ্রা আশ্রয়ণ প্রকল্পের পরিদর্শন করেছেন। তিনি আশ্রয়ন প্রকল্পে কয়েকটি ঘর পরিদর্শন করেন এবং এ সময়ে সেখানে বসবাসকারি পুনর্বাসনকৃত বাসিন্দাদের সঙ্গে কথা বলেন এবং সন্তোষ প্রকাশ করেন।

এসময় এস.এম কামাল বলেন, যারা এসি রুমে বসে শেখ হাসিনার সমলোচনা করেন । টকশোতে তাদেরকে বলবো আসুন গ্রামের সাধারণ মানুষের কথা শুনুন, শেখা হাসিনা সর্ম্পকে তাদের মূল্যায়নের কথা শুনুন।

তিনি আরও বলেন, রাজশাহী বিভাগে এটি দিয়ে আমার চারটি আশ্রয়ণ প্রকল্প দেখা হলো। আমি সিরাজগঞ্জে দেখেছি, বগুড়াতে দেখেছি, নাটোরে দেখেছি, আজকে রাজশাহীর পুঠিয়াতে এসেছি । প্রতিটি আশ্রয়ন প্রকল্পে মানুষের যে লাইফস্টাইল পাল্টে দিয়েছেন জননেত্রী শেখ হাসিনা। আমি নাটোরের একটা আশ্রয়ণ প্রকল্পের বাসার ভিতর ঢুকেছি দেখি রাইস কুকার আছে, ফ্রিজ আছে । আমি জিঙ্গেস করলাম কী করেন কই চাতালে কাজ করি। আগে জাইগা ছিলনা জাইগার ভাড়া দিয়ে থাকতে হতো এখন জাইগার ভাড়া দেওয়া লাগে না। আমাকে ঘর দিয়েছেন মাননীয় প্রধান মন্ত্রী।

তিনি আরও বলেন, সেই সমস্ত এলাকায় আপনি গেলে দেখবেন সেখানে শাক সবজি বিভিন্ন ধরনের চাষ তারা করেছে। একটা সুন্দর পরিবেশ সৃষ্টি হয়েছে। উন্নত জীবন কীভাবে এই নি¤œ আয়ের মানুষরা করতে পারে শেখ হাসিনা তাদেরকে দেখিয়ে দিয়েছেন, সাহায্য করেছেন। এবং আমি মনে করি দুই এক জায়গায় বিচ্ছিন্ন ঘটনা ঘটতে পারে কিন্তু সারা বাংলাদেশে আশ্রয়ণ প্রকল্প গুলা হয়েছে আমি মনে করি ঠিক একই মডেলে হয়েছে।

এবং জননেত্রী শেখ হাসিনা একটি দৃষ্টান্ত স্থাপন করেছেন পৃথিবীতে কোথাও এই রকম হয়নি। এবং তার যেটা মূল লক্ষ অনুভুতি ও বঙ্গবন্ধু এটি স্বপ্ন দেখেছিলেন, বঙ্গবন্ধু এটি বাস্তবায়ন করতে গেছিলেন কিন্তু একপর্যায়ে ঘাতকেরা বঙ্গবন্ধু কে হত্যা করেন। যার জন্য বঙ্গবন্ধুর সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য শেখ হাসিনা আজকে বাবার স্বপ্ন বাস্তবায়নে বাংলাদেশের মানুষের জন্য কাজ করছে এটাই তার উন্নয়ন।

এতে রাজশাহী-৫ পুঠিয়া দূর্গাপুর আসনের সংসদ সদস্য প্রফেসর ডাঃ মোঃ মনসুর রহমান, রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা, আওয়ামী লীগের নেত্রী ডাঃ আনিকা ফারিয়া জামান অর্না, পুঠিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ নজরুল ইসলাম, সাধরণ সম্পাদাক শাহরিয়ার রহিম কনক সহ অনেকে উপস্থিত ছিলেন।

Comments are closed.