রাজধানীতে ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল

0 ৫৯২
ঢাকা, চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ায় শুক্রবার বিক্ষোভকারীদের হতাহতের ঘটনার প্রতিবাদে শনিবার রাজধানীতে বিক্ষোভ করে ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল। ছবি : সংগৃহীত

শুক্রবার জুমার নামাজের পর রাজধানী ঢাকায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররম ও যাত্রাবাড়ীতে পুলিশের গুলি এবং চট্টগ্রামের হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের গুলিতে বিক্ষোভকারী নিহতের প্রতিবাদে রাজধানীতে একসঙ্গে বিক্ষোভ করেছেন ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা।

আজ শনিবার বেলা সাড়ে ১১টায় রাজধানীর মালিবাগ থেকে এ বিক্ষোভ শুরু হয়। পরে কর্ণফুলী গার্ডেন সিটির সামনে গিয়ে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে তা শেষ হয়। সমাবেশে বক্তব্য দেন যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু।

 

এ সময় সমাবেশে যুবদলের সাংগঠনিক সম্পাদক মামুন হাসান, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদির ভুইয়া জুয়েল, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকনসহ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

 

গতকালের ঘটনার প্রতিবাদে বিএনপির তিন অঙ্গ সংগঠন ছাত্রদল, যুবদল, সেচ্ছাসেবক দল শুক্রবার রাতেই এ কর্মসূচির ঘোষণা করে।

 

একই ঘটনার প্রতিবাদে শনিবার দুপুর ১২টায় রাজধানীর ল্যাবএইড হাসপাতালের সামনে থেকে শুরু হয়ে এলিফ্যান্ট রোড পর্যন্ত ভিন্ন মিছিল করে ছাত্রদল। মিছিলে উপস্থিত ছিলেন ছাত্রদলের সিনিয়র সহসভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নেওয়াজ, সহসভাপতি জাকিরুল ইসলাম জাকির, মোক্তাদির হোসেন তরু, ঢাকা মহানগর পশ্চিমের সাধারণ সম্পাদক সাফায়েত রাব্বি আরাফাত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত আহ্বায়ক আকতার এবং সদস্য সচিব আমান উল্লাহসহ অন্যান্য নেতারা।

 

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে গতকাল শুক্রবার দুই দিনের সফরে বাংলাদেশে আসেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে ঢাকায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে, যাত্রাবাড়ীতে, চট্টগ্রামের হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভ সংঘর্ষ হয়। চট্টগ্রামে চারজন ও ব্রাহ্মণবাড়িয়ায় একজনের মৃত্যু হয়।

 

Leave A Reply

Your email address will not be published.