রাজশাহীতে এন্ড্রু কিশোরের নামে ভবনের নাম করণ

৩৫৪

রাজশাহী প্রতিনিধি: রাজশাহী কোর্ট অ্যাকাডেমির নবনির্মিত একটি ভবনের নাম প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোরের নামে নাম করণ করা হয়েছে। রাজশাহীতে জন্ম নেওয়া কিংবদন্তী এ সংগীত শিল্পী এই স্কুলেরই প্রাক্তন ছাত্রছিলেন । ২০২০ সালের ৬ জুননা ফেরার দেশে পারি জমান এন্ড্রু কিশোর। এন্ড্রুর স্মৃতিকে ধরে রাখতেই তাঁর নামে স্কুলের ভবনের এই নাম করণ ।

সোমবার সকালে রাজশাহী কোর্ট অ্যাকাডেমির নতুন দুটি ভবনের উদ্বোধনের সময় এই নাম করণ করা হয়। এ সময় আলাদা আরেকটি ভবনের নাম করা হয় কোর্ট অ্যাকাডেমির প্রতিষ্ঠা কালীন সদস্য বিশিষ্ট আইনজীবী খন্দকার আশরাফ হোসেনের নামে । যে কয়জনের উদ্যোগে স্কুলটি প্রতিষ্ঠা লাভকরে, তারমধ্যে খন্দকার আশরাফ হোসেন ছিলেন অন্যতম। স্কুলকর্তৃপক্ষ নিজেইবিশিষ্ট এই দুজনের নামে ভবন দুটির নাম করণের প্রস্তাব করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভবন গুলোর উদ্বোধন করেন রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা । পরে আয়োজিত আলোচনা সভায় তিনি বলেন, কোর্ট অ্যাকাডেমি একটি ঐতিহ্যবাহী স্কুল। এই স্কুল থেকে পাশ করে অনেক শিক্ষার্থীরা আজকে বড় জায়গায় । আমি সাংসদ হওয়ার পরে স্কুলটিকে জীর্ণ অবস্থা থেকে আজকে উন্নমানের ভবনে রুপান্তরিত করা হয়েছে। কোর্ট অ্যাকাডেমির যেকোন বিষয়ে আমি সব সময় পাশেআছি।

শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সিনিয়র এই সদস্য আরওবলেন, আমাদের ছেলে মেয়েরা যদি শিক্ষার আলোয় আলোকিত না হতে পারে তবে রাজশাহী শহর কোনদিনই ঝলমলে হবেনা। বিদ্যুতের আলো নিভে যায়, কিন্তু জ্ঞানের আলো কোনদিন নেভেনা । আমাদের শিক্ষার্থীরা মেধাবী হয়ে যদি জ্ঞানের আলো ছড়াতে পারে, তবেই রাজশাহী ঝলমলে হবে। তাদের শিক্ষার আলো দেশ ও জাতিকে আলোকিত করবে। আমি মনে করি, এটিই প্রকৃত অগ্রগতি।

রাজশাহী কোর্ট অ্যাকাডেমির পরিচালনা পরির্ষদের সভাপতি ও ৫ নম্বরওয়ার্ড কাউন্সিলর কামরুজ্জামান কামরুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, রাজশাহী সিটি করপোরেশনের প্যানেল মেয়র-২ ও ১ নম্বরওয়ার্ড কাউন্সিলর রজব আলী, রাজশাহী কোর্ট অ্যাকাডেমির প্রধান শিক্ষক সরিফুল ইসলামবাবু প্রমুখ।

Comments are closed.