রাজশাহীতে ঘরবাড়ি ভাঙচুর ও লুটপাটের অভিযোগ

0 ১,১১৮

রাজশাহী অফিস : রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানাধীন মথুরডাঙ্গা এলাকায় প্রতিপক্ষের বিরুদ্ধে ঘরবাড়ি ভাঙচুর ও গাছ কেটে লুট করে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। রোববার সকালে রাজশাহী প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ তুলে ধরেন ভুক্তভোগী কামাল হোসেন।
লিখিত বক্তব্যে কামাল হোসেন জানান, ক্রয়সূত্রে মথুরডাঙ্গায় তাদের পৌনে দুই কাঠা জমির উপর (আরএস ৪২০, দাগ ৯৬৬) টিনশেড ঘর, গাছপালা রয়েছে। ১৯৮১ সালে তার বাবা জমিটি বিক্রি করে দেন। কিন্তু জমির উপর তার দাদা ও দাদির কবর থাকায় ক্রেতাকে অন্যদাগে (৯৬২ দাগে) জমি বুঝিয়ে দেয়া হয়। তিনি সেটা মেনে নেন এবং সেখানে ঘরবাড়ি করে বসবাস করছেন।
কিন্তু জনৈক রওশন আরা ৯৬৬ দাগের জমিকে নিজের দাবি করে তার ভাই মেহবুব কামাল টয়েল ও ছেলে ডলারকে দিয়ে জমিটি দখলের চেষ্টায় লিপ্ত রয়েছেন। তারা বিভিন্নভাবে দলিল তৈরি করেছেন কিন্তু খারিজ করতে ব্যর্থ হয়েছেন। এরপর তারা দলিল সংশোধনী মামলা দায়ের করেছেন। যা চলমান। কিন্তু মামলার রায় হওয়ার আগেই তারা জমি দখলের অপচেষ্টা চালাচ্ছেন। এরই ধারাবাহিকতায় গত ৬ মার্চ তারা লোকজন নিয়ে গিয়ে কামাল হোসেনের টিনশেড ঘর ভেঙে ফেলে এবং গাছপালা কেটে লুট করে নিয়ে যায়। এ ঘটনায় ৮ মার্চ মামলা দায়ের করা হয়েছে। যার নং- ৪০পি/১৭ (ক-অঞ্চল)। এরপর তারা এখন জমিটির উপর জোরপূর্বক বসতবাড়ি নির্মাণের অপতৎপরতা চালাচ্ছে। ওই গোষ্ঠীটি বিত্তশালী হওয়ায় বিভিন্নভাবে হুমকি-ধামকি অব্যাহত রেখেছে। এ বিষয়ে থানা পুলিশকে জানানো হলেও তারা এখনও পর্যন্ত কার্যকর কোন ব্যবস্থা নিতে পারে নি। এমাতাবস্থায় ওই দখলকার গোষ্ঠীর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীসহ সংশ্লিষ্টমহলের আশু হস্তক্ষেপ কামনা করছি।

Leave A Reply

Your email address will not be published.