রাজশাহীতে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

১৫৩

স্টাফ রিপোর্টার: ‘বৃক্ষমেলা প্রকৃতি-প্রতিবেশ, আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ’ রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে নগরীর কাশিয়াডাঙ্গা ক্রাইম বিভাগের বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করলেন পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক।

এসময় আরএমপি পুলিশ কমিশনার কাশিয়াডাঙ্গা ও দামকুড়া থানা এলাকায় বিভিন্ন জাতের গাছের চারা রোপণ করেন। এবার জাতীয় বৃক্ষরোপণ অভিযানের মূল প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ।

জাতীয় বৃক্ষরোপণ অভিযান-২০২২ এর সাথে সামঞ্জস্য রেখে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ তৃতীয় দিনে মত মঙ্গলবার সকালে আরএমপি’র কাশিয়াডাঙ্গা ক্রাইম বিভাগের কাশিয়াডাঙ্গা থানার মোল্লপাড়ায় আরএমপি’র প্রস্তাবিত নতুন পুলিশ লাইন্সে বৃক্ষরোপণ কর্মসূচি এর উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে।

এ সময় আরএমপি’র কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আরএমপি’র প্রস্তাবিত নতুন পুলিশ লাইন্সে বিভিন্ন স্থানে ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপণ করেন। পরবর্তীতে পুলিশ কমিশনার মহোদয় দামকুড়া থানার দামকুড়া হাট উচ্চ বিদ্যালয় ও তার আশপাশ এলাকায় বিভিন্ন জাতের গাছের চারা রোপণ করেন।

এসময় পুলিশ কমিশনার শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বাল্যবিবাহ, মাদক ও জঙ্গীবাদ হতে দূরে থাকতে হবে। ভালোভাবে পড়াশুনা করে বঙ্গবন্ধুর আদর্শে নিজেদের তৈরি করে দেশ গঠনে এগিয়ে যেতে হবে।

সেই সাথে রাজশাহী মহানগরীকে সবুজে শোভিত করতে এবং বাংলাদেশের পরিবেশ রক্ষায় বিভিন্ন ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপনের উপর গুরুত্বারোপ করেন। তিনি নগরীর কোন পতিত জমি ফেলে না রেখে গাছে চারা রোপণ করতে ও যতœ নিতে সকলকে আহবান জানান।

এ সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার মোঃ সুজায়েত ইসলাম অতিরিক্ত পুলিশ কমিশনার মোঃ মজিদ আলী, উপ-পুলিশ কমিশনার (সদর) মোঃ সাইফুদ্দিন শাহীন, উপ-পুলিশ কমিশনার (কাশিয়াডাঙ্গা) বিভূতি ভুষণ বানার্জী, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) মোঃ রফিকুল আলম, কাশিয়াডাঙ্গা ক্রাইম বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ সাখাওয়াত হোসেন, সহকারি পুলিশ কমিশনার মোঃ আরিফুল ইসলাম, কাশিয়াডাঙ্গা থানার অফিসার ইনচার্জ এস এম মাসুদ পারভেজ ও দামকুড়া থানার অফিসার ইনচার্জ মোঃ মাহবুব আলম-সহ আরএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

পর্যায়ক্রমে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের আওতাধীন সকল থানা ফাঁড়ি এলাকায় আরএমপি’র উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি-২০২২ পালিত হবে।

Comments are closed.