রাত পোহালেই কেশরহাট পৌরসভা নির্বাচন

0 ৩১৩

মোহনপুর প্রতিনিধি: রাত পোহালেই অনুষ্ঠিত হবে তৃতীয় ধাপের পৌরসভার নির্বাচন। শনিবার (৩০ জানুয়ারী) সকাল ৮টায় ভোট শুরু হয়ে চলবে বিকাল ৪টা পর্যন্ত। কেশরহাট পৌরসভা নির্বাচনে সবকটিতে ব্যালট ব্যবহার করে ভোট নেওয়া হবে। এ ধাপের কেশরহাট পৌরসভার মধ্যে ২ টি বড় দুইদল ক্ষমতাসীন আওয়ামী লীগ ও তার প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

রাজশাহীর মোহনপুর কেশরহাট পৌরসভায় আওয়ামী লীগ নৌকা প্রতীকের প্রার্থী উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও বর্তমান মেয়র শহিদুজ্জামান শহিদ, বিএনপি থেকে ধানের শীর্ষ প্রার্থী প্রভাষক খুশবর রহমান, স্বতন্ত্র প্রার্থী হাফিজুর রহমান আকন্দ মেয়র পদে প্রতিদ্বতা করছেন।

 

এদিকে নির্বাচনকে কেন্দ্র করে উপজেলা নির্বাচন কমিশনের পক্ষ থেকে সার্বিক প্রস্তুতি হাতে নেওয়া হয়েছে। (২৯ জানুয়ারী) কেন্দ্রে কেন্দ্রে সকল সামগী পাঠানো হয়েছে। নির্বাচন ঘিরে স্থানীয় ভোটারদের মধ্যে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। পাশাপাশি রয়েছে শঙ্কাও। জানিয়েছে, সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

 

এদিকে শনিবার (৩০ জানুয়ারী ) মধ্যরাত থেকে রবিবার (৩১ জানুয়ারী) সকাল ৬টা পর্যন্ত কেশরহাট নির্বাচনি এলাকায় মোটরসাইকেল চলাচলের ওপরে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। মোহনপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা সৈয়দ ফজলুর রহমান জানান, কেশরহাট পৌরসভায় ৯ টি কেন্দ্রে মধ্যে সাধারন কেন্দ্র -৫টি কেশরহাট মহিলা কলেজ, কেশরহাট বালিকা উচ্চ বিদ্যালয়, বিশালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ফুলশো উচ্চ বিদ্যালয়, বাকশৈল সরকারি প্রাথমিক বিদ্যালয়,ঝুঁকিপূর্ণ কেন্দ্র-৪টি সাঁকোয়া বাকশৈল কামিল মাদরাসা,ধামিন নওগাঁ উচ্চ বিদ্যালয়, হরিদাগাছি সরকারি প্রাথমিক বিদ্যালয়, গোপইল সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ কক্ষ রয়েছে ৪৫টি।

 

মোট ভোটার সংখ্যা ১৫ হাজার ৭শত ৭৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৭ হাজার ৬শত ৮১ জন এবং নারী ভোটার ৮ হাজার ৯৬ জন। ভোটের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ১৪৭ জন পুলিশ, ৭৬ আনসার, ২টি র‍্যাবের টিম, ২ প্লাটুন বিজিবি, মোবাইল ফোর্স টি এবং আনসার ভিডিপি স্ট্রাইকিং ফোর্স ২টি টিম মোতায়েন থাকছে।

 

Leave A Reply

Your email address will not be published.