রামোস নেইমারদের ক্লাবে

0 ১৯৩

কয়েকদিন ধরেই গুঞ্জন শোনা যাচ্ছিল সার্জিও রামোস যোগ দিচ্ছেন পিএসজিতে। সত্যি হলো সেই গুঞ্জন। রিয়াল মাদ্রিদ থেকে বিদায় নেওয়া এই স্প্যানিশ তারকা দুই বছরের চুক্তিতে যোগ দিলেন ফরাসি ক্লাব পিএসজিতে ।  বৃহস্পতিবার নিজেদের ওয়েবসাইটে এক বিবৃতিতে পিএসজি খবরটি নিশ্চিত করেছে ।

স্পেনের এই ডিফেন্ডারের সঙ্গে ২০২৩ সালের ৩০ জুন পর্যন্ত চুক্তি করেছে পিএসজি। দীর্ঘ সময় ধরে রিয়াল মাদ্রিদের প্রাণ হয়েছিলেন রামোস। কিন্তু এই মৌসুমে চুক্তি নিয়ে রিয়ালের সঙ্গে বনিবনা হচ্ছিল না তাঁর। রিয়াল মাদ্রিদ চেয়েছিল এক বছরের জন্য চুক্তি করতে, কিন্তু রামোস চেয়েছিলেন দুবছর। শেষ পর্যন্ত চুক্তি নিয়ে বনিবনা না হওয়ায় ১৬ বছর পর রিয়ালের সঙ্গে সম্পর্ক শেষ করেন রামোস।

রিয়ালের সঙ্গে চুক্তি শেষ হয়ে গেলে জুন থেকে ফ্রি হয়ে যান রামোস। সেই সুবিধাটাই কাজে লাগিয়েছে পিএসজি। অভিজ্ঞ এই তারকাকে দলে ভিড়িয়েছে ক্লাবটি।

নতুন ঠিকানায় পা রাখার আনন্দ নিয়ে রামোস বলেন, ‘পিএসজি এমন একটি ক্লাব, যারা আগেই নিজেদের উপরের সারিতে প্রমাণ করেছে। আমি আরও এগিয়ে যেতে চাই এবং পিএসজিতে উন্নতি করতে চাই। দলকে যত বেশি সম্ভব শিরোপা জয়ে সাহায্য করতে চাই।’

গত ১৬ বছর রিয়ালের হয়ে অনেক সাফল্য পেয়েছেন রামোস। স্প্যানিশ ক্লাবটির হয়ে চারটি চ্যাম্পিয়নস লিগ ও পাঁচটি লা লিগা জিতেছেন তিনি। এ ছাড়া সবমিলে মিলিয়ে রিয়ালের হয়ে ৬৭১ ম্যাচে ১০১টি গোল করেছেন তিনি। তাঁর নেতৃত্বেই প্রথম ক্লাব হিসেবে হ্যাটট্রিক চ্যাম্পিয়নস লিগ জয়ের রেকর্ড গড়েছিল রিয়াল মাদ্রিদ।

সম্প্রতি চোটের কারণে সময়টা ভালো যাচ্ছিল না তাঁর। গত মৌসুমটা কেটেছে চোটে। বেশিরভাগ সময়ই থাকতে হয়েছে মাঠের বাইরে। চোটের কারণে খেলতে পারেননি এবারের ইউরোতেও।

Leave A Reply

Your email address will not be published.