রুয়েটের উন্নয়নে একনেকে ৩৪০ কোটির টাকার প্রকল্প অনুমোদন

0 ১,৬০৪

রাবি প্রতিনিধি : রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শিক্ষা ও গবেষণার মানোন্নয়ন এবং প্রয়োজনীয় অবকাঠামো ও ইক্যুপমেন্ট স্থাপনের জন্য একনেকে ৩৪০ কোটি ১৩ লাখ টাকার একটি মেগা প্রকল্প অনুমোদন করা হয়েছে।
রুয়েটের উন্নয়নে এত বিপূল পরিমান অর্থ বরাদ্দ দিয়ে প্রকল্প অনুমোদন দেয়ায় উপাচার্য প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়েছেন এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।
মঙ্গলবার ঢাকার শের-ই-বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত একনেক সভায় “রুয়েট অধিকতর উন্নয়ন প্রকল্প”-এর অনুমোদন দেয়া হয়। এই মেগা প্রকল্পটি সুষ্ঠুভাবে বাস্তবায়নে ৩৪০ কোটি ১৩ লাখ টাকা রবাদ্দ দেয়া হয়েছে।
এই মেগা প্রকল্পের আওতায় রুয়েটে তিনটি একাডেমিক ভবন, একটি প্রশাসনিক ভবন, একটি ইন্সটিটিউট ভবন, একটি ছাত্রহল ও একটি ছাত্রীহল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পর্ঁাচতলা পর্যন্ত সম্প্রসারণ, একটি শিক্ষক কোয়ার্টার, একটি শিক্ষক ডরমেনটরী, একটি অফিসার্স কোয়ার্টার, একটি স্টাফ কোয়ার্টার, মেডিক্যাল সেন্টার ভবন এবং উপাচার্যের বাসভন নির্মাণ করা হবে।
উল্লেখ্য, এই প্রকল্পের আওতায় ১৩ টি ভবন নির্মাণ করা হবে যার ১১টি হবে ১০ তলা বিশিষ্ট ভবন। এছাড়াও শিক্ষক ও শিক্ষার্থীদের ব্যবহারিক ও গবেষণামুলক কর্মকান্ড সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য বিভিন্ন ল্যাবে অত্যাধুনিক ইক্যুপমেন্ট স্থাপন করা হবে এই প্রকল্পের আওতায়।
এই মেগা প্রকল্পটি অনুমোদন হওয়ার পর উপাচার্য প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগ প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, এই প্রকল্পটি বাস্তবায়নের মাধ্যমে রুয়েটকে দেশের মধ্যে সবচেয়ে আধুনিক প্রকৌশল ও প্রযুক্তি শিক্ষার বিদ্যাপিঠ এবং ঈবহঃৎব ড়ভ ঊীপবষষবহপব হিসেবে গড়ে তোলা সম্ভব হবে।
নবগঠিত এই বিশ্ববিদ্যালয়টি যাতে দেশের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে, প্রকৌশল ও প্রযুক্তিগত উচ্চ শিক্ষা, গবেষণা ও উম্মুক্ত জ্ঞান চর্চার সুযোগ সৃষ্টিতে এবং দক্ষ জনবল তৈরীর নিমিত্তে কার্যকর ভূমিকা রাখতে পারে, সে লক্ষ্যকে সামনে রেখে মাননীয় প্রধানমন্ত্রী এই মেগা প্রকল্পটি অনুমোদন দিয়েছেন। এর জন্য রুয়েট পরিবার মাননীয় প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলের নিকট আন্তরিকভাবে কৃতজ্ঞ।

Leave A Reply

Your email address will not be published.