রৌমারী রাজিবপুর মধ্যস্থ স্থানে জমিতে ধানকাটা নিয়ে সংঘর্ষ আহত ২৩

২০২

মাজহারুল ইসলাম, রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের রৌমারী ও রাজিবপুর উপজেলার মধ্যস্থ স্থানে দীর্ঘদিনের জমি সংক্রান্ত দন্দের জেরে রোপা আমনধান কাটাকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে সংঘর্ষে আহত হয়েছে ২৩ জন । গতকাল বুধবার বেলা ১২ ঘটিকার দিকে রৌমারী উপজেলার যাদুরচর ইউনিয়নের শেষ মাথা ও রাজিবপুর উপজেলার প্রথম মাথা কোমরভাঙ্গী নামক গ্রামে এ ঘটনাটি ঘটেছে। এবিষয়ে আব্দুল ওয়াহাব বাদী হয়ে রৌমারী ও রাজিবপুর থানায় অভিযোগ দায়ের করেছেন।

আহতদের মধ্যে হলেন, বকুল মিয়া (৪৫), মোখলেছুর রহমান (৩০) ওমর ফারুক (৩০) জাকির হোসেন (২৫), ওসমান গণী (২২)সহ সকলকে রাজিবপুর ও রৌমারী হাসপাতালে সাময়ীক চিকিৎসা শেষে গুরুত আহতদের উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ, জামালপুর ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

এলাকাবাসীর সূত্রে জানা যায়, জমির তফশীল জেলা কুড়িগ্রাম থানা রৌমারী, মৌজা কোমরভাঙ্গী, জেএল নং-২৮ আরএস খতিয়ান নং ৬৮৪, দাগ নং ৬০২৮,৬০২৯,৬০৩০,৬০৩৪,৬০৩৬ জমির পরিমান ১ একর ৮২ শতক জমি নিয়ে দির্ঘদিন যাবত বিরোধ চলে আসতেছিল আব্দুল ওয়াহাব, আব্দুস সালাম ও লাল বাদশাদের মধ্যে।

বিষয়টি নিয়ে স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ একাধীকবার মিমাংশার চেষ্টা করলেও ব্যর্থ হয় এবং পরে রাজিবপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের প্রেক্ষিতে পুলিশ বিবাদীদের বিরুদ্ধে নন, এফ, আর প্রসিকিউশন নং ১৯/২১ তারিখ ১৯ সেপ্টেম্বর ২০২১, ধারা ১০৭/১১৭ বিজ্ঞ আদালতে দাখিল করেন। বিবাদীরা বিজ্ঞ আদালতে মুচলেকা প্রদান করতঃ জামিন প্রাপ্ত হন। এর জের ধরে আমাদের উপর মারপিট করার জন্য ক্ষিপ্ত হয়ে থাকে।

এমতাবস্থায় ১০ নভেম্বর দুপুর আনুমানিক ১২ ঘটিকার সময় আমার পরিবারসহ তফশীল বর্ণিত জমিতে রোপনকৃত রোপা আমন ধান কাটতে যাই। ধান কাটা অবস্থায় ওৎ পেতে থাকা বিবাদীগন আত্মিয়স্বজন, ভারাটিয়া সন্ত্রাসীকে নিয়ে দলবদ্ধ ভাবে হাতে লাঠি সোঠা, ধারালো দ্যা, শাবলসহ এসে আমাদের উপর অতর্কিত হামলা ও এলোপাতারী মারপিট করিয়া মাথায় ও শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে জখম করে। এতে এ পরিবারের প্রায় ১৭ জন গুরুতর আহত হয়েছে।

এবিষয়ে রাজিবপুর হাসপাতালের কর্মরত চিকিৎসক ডাক্তার নাজমূল হোসেন বলেন, এঘটনায় আহত রোগীদের সাময়ীক চিকিৎসা দেওয়ার পর গুরুতর আহতদের উন্নত চিকিৎসার জন্য রেফার্ড করা হয়েছে।

এ বিষয়ে আব্দুল ওয়াহাব বলেন, আমি বাদী হয়ে রৌমারী ও রাজিবপুর থানায়,লাল বাদশাহ (৫০), ইস্রাফিল (৪৪), রাফাত আলী (৪৭), ফুল মিয়া (৪৭), তারা মিয়া (৪৫), শাহাবুদ্দিন (৪০)সহ কয়েকজনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছি।

রৌমারী থানা অফিসার ইনচার্জ মোন্তাছের বিল্লাহ বলেন, অভিযোগ পেয়েছি এবং তদন্তের জন্য আমার পুলিশ সদস্যদেরকেও ঘটনা স্থল পরিদর্শনের পাঠিয়েছি। বিষয়গুলি দেখে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

Comments are closed.