শিবগঞ্জে উধাও হওয়া মায়ের দুই শিশুর দায়িত্ব নিলেন ইউএনও আবুল হায়াত

0 ১৭৯

ফয়সাল আজম অপু : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ৯ মাস আগে জন্ম হয় জমজ শিশু আরিশা ও আনিশার। তবে তাদের কপালে জোটেনি বাবা-মায়ের আদর-স্নেহ। চারমাস আগে পারিবারিক কলহের জেরে শ্বশুরবাড়িতে দুই শিশুকে রেখে বাবার বাড়িতে চলে যান তাদের মা তাজরিন বেগম। এমনকি শিশু দুটির বাবাও বর্তমানে আত্মগোপনে রয়েছেন।

সম্প্রতি শিশু সহায়তার হটলাইন ১০৯৮ নম্বরে ফোন দিয়ে আরিশা ও আনিশার জন্য সহায়তা চায় স্থানীয়রা। পরে উপজেলা সমাজকর্মী সেনাউল ইসলাম বাড়ি গিয়ে বিভিন্ন খোঁজখবর নেন।

শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল হায়াত সোমবার (৩০ জানুয়ারি) বিকেলে আর্থিক সহায়তাসহ আরিশা ও আনিশার সব দায়িত্ব তুলে দেন তাদের দাদি রুমেলী বেগমের কাছে। ওই দুই শিশুর সার্বিক বিষয়াবলী বিবেচনা করে সমাজসেবা কার্যালয় পরিচালিত সিএসপিবি প্রকল্পের কেস ম্যানেজমেন্টের আওতায় নিয়ে আসা হয়। এ সময় বিভিন্ন উপহার সামগ্রীসহ দেওয়া হয় নগদ আর্থিক সহায়তা। সব সময় পাশে থাকারও আশ্বাস দেন ইউএনও।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল হায়াত বলেন, গত ৩ বছর আগে উপজেলার চককীর্তি ইউনিয়নের চক নাধড়া গ্রামের তাজরিনের সঙ্গে কানসাট বালুচর গ্রামের আবদুল আওয়ালের পারিবারিকভাবে বিয়ে হয়। বর্তমানে তাজরিনের স্বামীও গেছেন আত্মাগোপনে। পরে জমজ শিশু নিয়ে বিপাকে পড়েন দাদি রুমালী বেগম। তাই তারা যতœ থেকে বঞ্চিত ছিল। আমি একই সঙ্গে আরিশা ও আনিশার দেখভালের জন্য প্রতি মাসে নগদ আর্থিক সহায়তা প্রদান করব।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম, উপজেলার বিভিন্ন স্তরের কর্মকর্তাসহ অন্যান্যরা।

Leave A Reply

Your email address will not be published.