‘সবাই অপেক্ষা করে হোঁচট খাবে কখন রিয়াল ’

১৭৭
করিম বেনজেমার সঙ্গে রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি। ছবি : সংগৃহীত

ফুটবলে রিয়াল মাদ্রিদের সময়টা দারুণ কাটছে। লা লিগা বলুন, চ্যাম্পিয়নস লিগ বলুন—সব প্রতিযোগিতাতেই রিয়ালের লড়াই চলছে অবিশ্বাস্য। কারণ প্রায় ম্যাচেই মোটামুটি ঘুরে দাঁড়িয়ে প্রত্যাবর্তনের গল্প লিখছে স্প্যানিশ ক্লাবটি।

এই যেমন গতরাতেও সেভিয়ার বিপক্ষে দুই গোল খেয়ে হারের পথেই ছিল রিয়াল মাদ্রিদ। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে গোল তো শোধ করলই, সঙ্গে জয়ও তুলে নিল। তাই দলটির কোচ কার্লো আনচেলত্তি দলের এই লড়াইয়ের মনোভাব নিয়ে প্রশংসা করেন। প্রতিটি প্রতিপক্ষই ভাবে রিয়াল মাদ্রিদ এই বুঝি হোঁচট খাবে, এই বুঝি পয়েন্ট হারাবে, কিন্তু প্রকৃতপক্ষে রিয়াল হোঁচট খায় না বলেই জানালেন কার্লো আনচেলত্তি।

সেভিয়ার ঘরের মাঠে গতকাল রোববার রাতে লা লিগার ম্যাচটিতে ৩-২ গোলে জিতেছে রিয়াল মাদ্রিদ। লা লিগার শিরোপা জয়ের পথে সেভিয়ার কঠিন বাধা দারুণভাবে এড়াল কার্লো আনচেলত্তির দল।

জয়ের পর রিয়াল কোচ আনচেলত্তি বলেন, ‘সবাই অপেক্ষায় আছে রিয়াল মাদ্রিদ হোঁচট খাবে, কিন্তু রিয়াল মাদ্রিদ হোঁচট খায় না। কারণ আমাদের আছে সেই মানসিকতা ও দৃঢ়তা। লা লিগা অবশ্যই এখনও শেষ হয়ে যায়নি, তবে আমরা বড় এক পদক্ষেপ নিয়েছি।’

এরপর তিনি বলেন, ‘দুটি ভুলের পরও ছেলেরা হাল ছেড়ে দেয়নি এবং পেছন থেকে ঘুরে দাঁড়িয়ে অবিশ্বাস্য এই জয়ের কৃতিত্ব তাদেরই। এই দলের এমন পারফরম্যান্সে আমি বিস্মিত নই, তবে দ্বিতীয়ার্ধে দল যেমন খেলেছে, তাতে আমি গর্বিত। দলের সবার প্রতি কৃতজ্ঞতা।’

Comments are closed.