সাকিবের সমালোচনায় শেবাগ

৮৪

অ্যাডিলেড ওভালে জয়ের খুব কাছে গিয়ে স্বপ্নভঙ্গ হলো বাংলাদেশের। ভারতের কাছে আরেকবার ধরাশায়ী হওয়ার কারণ স্নায়ুর চাপ না-কি অন্য কিছু? ম্যাচের পর থেকে সবাই আম্পায়ারদের দুষছেন। সংবাদ সম্মেলনে অবশ্য অধিনায়ক সাকিব আল হাসান দোষ তুলে নিলেন নিজেদের কাঁধে।

ম্যাচে বৃষ্টি আঘাত হানার আগে চালকের আসনে ছিল বাংলাদেশ। বৃষ্টির পর পাল্টে যায় চিত্র। বিশেষত, মাঝের ওভারগুলোতে দ্রুত উইকেট হারায় বাংলাদেশ। এমন অবস্থায় দায়িত্ব নিয়ে খেলতে ব্যর্থ সাকিব, হারের দায় তাঁর উপর চাপালেন সাবেক ভারতীয় ওপেনার বিরেন্দর শেবাগ।

ক্রিকবাজে বলা কথায় সাবেক এই তারকা বলেন, “সাকিব দায়িত্ব নিয়ে খেলতে পারেনি। তারা দ্রুত কয়েকটি উইকেট হারিয়েছে। তখন সাকিবের উচিত ছিল দায়িত্ব নিয়ে খেলা। একটি জুটি গড়া। টি-টোয়েন্টিতে ১০ বলে ২০ রানের জুটিও গুরুত্বপূর্ণ।”

ম্যাচের আগেরদিন সাকিব বলেছিলেন বাংলাদেশ বিশ্বকাপ জিততে আসেনি। ভারত এসেছে। ভারতের বিপক্ষে জিতলে অঘটন হবে। শেবাগ সমালোচনা করেছেন এমন মানসিকতার। বিরাট কোহলিকে টেনে এনে বললেন, “সাকিব তো অভিজ্ঞ। দলকে বিপদমুক্ত করতে পারতো সে। কোহলির মতো খেলা শেষ করে আসা উচিত ছিল ওর। যেহেতু পারেনি, বড় বড় কথা বলা মানায় না তাঁকে।”

লিটন দাসের অসাধারণ ব্যাটিংয়ে স্বপ্ন দেখেছিল টাইগাররা। বৃষ্টির পর খেলতে নেমে লিটন আউট হলে বাকিরা হাল ধরতে পারেনি। তিনে নামা সাকিব ১২ বলে ১৩ রান করে আউট হয়ে দলকে আরও চাপে ফেলে দেন। যেখান থেকে বের হতে পারেনি বাংলাদেশ।

Comments are closed.