সুপারহিট ‘পাঠান’ : ৪ দিনে ৪ বছর ভুলে গেছেন শাহরুখ

0 ১৯২
সংবাদ সম্মেলনে শাহরুখ খান। ছবি : পিঙ্কভিলা

বলিউডের ইতিহাসের সব রেকর্ড ভেঙে চুরমার করে তবেই ঘটা করে গণমাধ্যমে কথা বললেন শাহরুখ খান। শুধু কথা বললেন না মজায় ভাসলেন।

সোমবার সন্ধ্যায় মুম্বাইয়ের তাজ হোটেলে হাজির হয়েছিল পুরো ‘পাঠান’ টিম। সেখানে শাহরুখ খান জানালেন এই চার দিনে আমি ওই চার বছর ভুলে গেছি।

খান সাহেবের ভাষ্যটা এমন, “আমি সবচেয়ে বেশি দুঃখী হই যখন মানুষকে নিরাশ করি। আমাকে ‘পাঠান’ সিনেমায় অভিনয় করার সুযোগ দেওয়ার জন্য আদিত্য চোপড়া আর সিদ্ধার্থ আনন্দের কাছে আমি কৃতজ্ঞ। এই চার দিনে আমি ওই চার বছর ভুলে গেছি।”

মজা করে কিং খান সংবাদ সম্মেলনে এটাও বলেছেন, ‘আমার শেষ সিনেমাটা চলেনি। আর সেই ভয় থেকে আমি দ্বিতীয় ব্যবসার কথা ভাবতে শুরু করেছিলাম। আমি ভেবেছিলাম, রেড চিলিজ ফুড ইটারি নামের রেস্তোরাঁ খুলব। আমি ওই সময়ে ইতালিয়ান খাবার বানানো শিখেছিলাম। আমি আমার শুটিংয়ের সময় আদিকে (আদিত্য চোপড়া) পিৎজা খাইয়েছিলাম। সে আমায় বলেছিল, আগামী দিনেও আমায় কাজ দেবে।’

শাহরুখ আরও বলেন, ‘আপনারা সবাই আমায় এত স্নেহ–ভালোবাসা দিয়েছেন। আমার বয়স এখন ৫৭। আমি তরুণদের বলতে চাই যে সিনেমা মানুষকে আনন্দ, আর খুশি দেওয়ার জন্য বানানো হয়। আমরা সবাই কোনো না কোনো চরিত্রে অভিনয় করি মানুষকে আনন্দ দেব বলে। আমরা কখনোই কারও মনে আঘাত দিতে চাই না। আমরা শুধুই বিনোদন দিতে চাই। এখানে আমরা সবাই মিলেমিশে, হাসিঠাট্টা করে কাজ করি। দীপিকা অমর, আমি আকবর, আর জন অ্যান্টনি। আমাদের মধ্যে কোনো ভেদাভেদ নেই। ১০০ কোটি, ৫০০ কোটি বা হাজার কোটি আমার কাছে প্রাধান্য পায় না। আপনারা আমার ছবি দেখে যে আনন্দ পান, আর আপনাদের মুখে হাসি দেখে যে খুশি আমি পাই, তার চেয়ে কোনো পুরস্কার বা পরিণাম বড় নয়।’

বলিউড হাঙ্গামা জানাচ্ছে, ভারতীয় বক্স অফিসে ষষ্ঠ দিনে সিনেমাটি সংগ্রহ করেছে ২৫ কোটি রুপি। আর সব মিলিয়ে ভারতে বক্স অফিসে সংগ্রহ ৩০৫ কোটি রুপি, যা হিন্দি সিনেমার ইতিহাসে দ্রুত সময়ে ৩০০ কোটির ক্লাব স্পর্শ করার রেকর্ড গড়লো।

Leave A Reply

Your email address will not be published.