সেপ্টেম্বরে পাবনা-ঢাকা সরাসরি ট্রেন চলবে : রাষ্ট্রপতি

0 ১৬০
পাবনা সরকারি এডওয়ার্ড কলেজে মাঠে নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। ছবি : এনটিভি

আগামী সেপ্টেম্বরে পাবনা থেকে ঢাকা সরাসরি ট্রেন চলাচল শুরু হবে বলে ঘোষণা দিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।  মঙ্গলবার (১৬ মে) বিকেলে পাবনা সরকারি এডওয়ার্ড কলেজে মাঠে নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে এ ঘোষণা দেন রাষ্ট্রপতি।

আগামী জাতীয় সংসদ নির্বাচনে গত ১৪ বছরের নানা অগ্রগতি এবং আগের অবস্থা মূল্যায়ন করার আহ্বান জানিয়ে রাষ্ট্রপতি বলেন, ‘বঙ্গবন্ধুকে হত্যার পর যারা ক্ষমতায় এসেছে, তারা মুক্তিযুদ্ধের অসম্প্রদায়িক চেতনা ধ্বংস করেছিলেন। কিন্তু পরবর্তী সময়ে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক চেতনা আবার ফিরে এসেছে।’

রাষ্ট্রপতি বলেন, ‘পদ্মা সেতু নিয়ে সরকারকে রাজনৈতিকভাবে পরাস্ত করার ষড়যন্ত্র হয়েছিল। এটা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র ছিল। স্বাধীনতা ও সার্বভৌমত্বের বিরুদ্ধে ষড়যন্ত্র ছিল। কিন্তু আমি শক্ত হাতে মোকাবিলা করেছি। আমি ভেসে আসিনি, একেবারে  রাজপথ থেকেই বঙ্গভবনে গিয়েছি।’

বীর মুক্তিযোদ্ধা বেবী ইসলামের সভাপতিত্বে নাগরিক সংবর্ধনা সভায় বক্তব্য দেন ডেপুটি স্পিকার শামসুল হক টুকু, পাবনা-৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স,  নাগরিক কমিটির আহ্বায়ক অঞ্জন চৌধুরী পিন্টু, জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লালসহ অনেকে।

সংবর্ধনা অনুষ্ঠানে রাষ্ট্রপতির কাছে পাবনা মেডিকেল কলেজকে হাসপাতালে রূপান্তর, পাবনা-ঢাকা সরাসরি ট্রেন চালু, সরকারি এডওয়ার্ড কলেজকে পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয়ে রূপান্তর, ঈশ্বরদী সুগার মিল ও ঈশ্বরদী বিমানবন্দর চালুসহ বিভিন্ন দাবি তুলে ধরেন বক্তারা।

Leave A Reply

Your email address will not be published.