হাইওয়ে পুলিশ বগুড়া রিজিয়নে মুনশী শাহাবুদ্দিন এসপি হিসাবে যোগদান

0 ৫৭৭

স্টাফ রিপোর্টারঃ হাইওয়ে পুলিশ বগুড়া রিজিয়নের নতুন পুলিশ সুপার হিসাবে যোগদান করেছেন মুনশী শাহাবুদ্দিন। তিনি ২৭ মে বৃহস্পতিবার যোগদান করেন।
মুনশী শাহাবুদ্দিন ২০০৫ সালের ২ জুলাই ২৪ তম বিসিএস এর মাধ্যমে সহকারী পুলিশ সুপার পদে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। বাংলাদেশ পুলিশের এই মেধাবী কর্মকর্তা ২০১২ সালের ২৮ মার্চ অতিরিক্তি পুলিশ সুপার পদে এবং ২০১৮ সালের ৭ নভেম্বর পুলিশ সুপার পদে পদোন্নতি লাভ করেন।
পেশাদার এই পুলিশকর্মকর্তা চাকুরী জীবনে সার্কেল এএসপি হিসেবে নাটোর জেলা, সহকারী কমিশনার হিসেবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ, সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশ একাডেমী সরদায়, অতিরিক্তি পুলিশ সুপার হিসেবে এসপিবিএন, অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে নাটোর জেলায় কাজ করেন।
অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার হিসেবে ডিএমপি, অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে (AVSEC) অভ্যন্ত সুনামের সাথে কাজ করেছেন।
তিনি শান্তি রক্ষা মিশনে পূর্ব তিমুরে প্লাটুন কমান্ডার, কঙ্গোতে ডেপুটি কমান্ডার, দক্ষিণ সুদানে ডেপুটি কমান্ডার এবং সর্ব শেষ মালিতে (BANFPU-1) এর কমান্ডার হিসেবে কর্মরত ছিলেন। তিনি শান্তি রক্ষা মিশনে পেশাদারিত্বের সাথে কাজ করার জন্য ২০১০ সালে পূর্ব তিমুরে প্রেসিডেন্ট মেডেল লাভ করেন।
পুলিশ সুপার মুনশী শাহাবুদ্দিন ভারতে (Internarional Humaniterian Laws) উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেছেন। উল্লেখ্য তিনি নড়াইল জেলার লোহাগড়া থানার স্থায়ী বাসিন্দা।
বিবাহিত জীবনে অত্যন্ত সুখি এই কর্মকর্তা ২ ছেলে ও ১ মেয়ে সন্তানের জনক। তিনি ১৯৯২ সালে লোহাগড়া পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং ১৯৯৫ সালে লোহাগড়া কলেজ থেকে এইচএসসি পাশ করেন। পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্র বিজ্ঞানে বি.এ (সম্মান) এবং মাষ্টার্স ১ ম শ্রেণী অর্জন করেন।

Leave A Reply

Your email address will not be published.