৩৭বছর শিক্ষকতা শেষে অবসর জনিত বিদায় নিলেন আব্দুল গফুর প্রামানিক

১০২
নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর নিয়ামতপুর ইউনিয়নের নিয়ামতপুর ইসলামিয়া আলিম মাদ্রাসার এফতেদায়ী সহকারী শিক্ষক আব্দুল গফুর প্রামানিকের অবসর জনিত বিদায় সংবর্ধনা দিয়েছে মাদ্রাসা কর্তৃপক্ষ। আজ বুধবার সকালে মাদ্রাসা প্রাংগনে আড়রম্বর পূর্ণ অনুষ্ঠানের মধ্যে দিয়ে অবসর জনিত বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়েছে।
সহকারী শিক্ষক জিয়াউর রহমানের সঞ্চালনায় মাদ্রাসার সভাপতি আলহাজ্ব সরকার কামাল উদ্দীনের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহম্মেদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবুল কালাম আজাদ, নিয়ামতপুর সদর ইউপি চেয়ারম্যান বজলুর রহমান নঈম, মানবাধিকার কমিশন নিয়ামতপুর উপজেলার শাখার সভাপতি প্রকৌশলী বজলুর রশিদ, কমিটির অন্যান্য সদস্য,  শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয় গন্যমান্য প্রমুখ।
এ সময় কর্তৃপক্ষ ও শিক্ষকদের পক্ষ থেকে তাঁর হাতে সম্মাননা ক্রেস্ট, ফুলের তোরা ও উপহার তুলে দেওয়া হয়। জানা যায়, আব্দুল গফুর প্রামানিক উপজেলার সদর ইউনিয়নের কানইল গ্রামের গমনা প্রামানিকের ছেলে। তিনি ১৯৭৮ সালে এসএসসি, ১৯৮০ সালে এইচএসসি পাস করেন। এরপর ১৯৯৫ সালের ৪এপ্রিল উপজেলার নিয়ামতপুর ইসলামিয়া আলিম মাদ্রাসায় এফতেদায়ী সহকারী শিক্ষক হিসেবে প্রথম চাকরিতে যোগদান করেন।
যোগদানের পর থেকে তিনি একই প্রতিষ্ঠানে দীর্ঘ ৩৭ বছর চাকরি জীবন শেষ করে অনন্য নজির স্থাপন করেন। এই মাদ্রাসার অসংখ্য শিক্ষার্থী উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে আজ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে উচ্চ পদস্থ কর্মরত আছেন। একই প্রতিষ্ঠানে দীর্ঘ ৩৭ বছর কর্মজীবন শেষ করে উক্ত প্রতিষ্ঠানে শেষ কর্মদিবসে বিদায় অনুষ্ঠানে সকলের মাঝে আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। আবেগ আপ্লুত হয়ে কান্নায় ভেঙে পড়েন অনেকে।
ওই বিদ্যালয়ের সভাপতি আলহাজ্ব সরকার কামাল উদ্দীন বলেন, ‘তিনি একজন ভালো মনের ও মানের শিক্ষক ছিলেন। তিনি আমাদের মাঝ থেকে অবসর জনিত বিদায় নিচ্ছেন। তাঁর বিদায়ী সময় খুবই ব্যথিত। তাঁর দীর্ঘ হায়াত ও শুভ কামনা রইল।
বিদায়ী শিক্ষক আব্দুল গফুর প্রামানিক বলেন, আমি আমার জীবনের সর্বোস্য দিয়ে ছাত্র ছাত্রীদের সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলার চেষ্টা করেছি। বিদ্যালয় কর্তৃপক্ষ আমাকে বিদায় সংবর্ধনা দেওয়ায় তাঁদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

Comments are closed.