ভারতের সর্বকালের সেরা টেস্ট দলে কোহলি দ্বাদশ খেলোয়াড়!

২১৪
ভারতের সর্বকালের সেরা টেস্ট দলে কোহলি দ্বাদশ খেলোয়াড়!

প্রায়ই বিভিন্ন ফরম্যাটে সর্বকালের সেরা একাদশ তৈরি করেন সাবেক ক্রিকেটাররা। কোনো টুর্নামেন্ট এলে এই প্রবণতা আরো বেড়ে যায়। এবার ভারতের সর্বকালের সেরা টেস্ট দল বানিয়ে হইচই ফেলে দিয়েছে আইসল্যান্ড ক্রিকেট।

আইসল্যান্ড ক্রিকেটের পক্ষ থেকে ভারতের সর্বকালের সেরা টেস্ট একাদশ তৈরি করা হয়েছে। যেখানে বিরাট কোহলি আছেন দ্বাদশ খেলোয়াড় হিসেবে! বিষয়টি নিয়ে বেশ শোরগোল পড়ে গেছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

আইসল্যান্ড ক্রিকেটের পক্ষ থেকে তৈরি করা ভারতের সর্বকালের সেরা টেস্ট একাদশে আছেন- শচীন টেন্ডুলকার, বীরেন্দ্র শেবাগ, রাহুল দ্রাবিড়, মহেন্দ্র সিং ধোনির মতো কিংবদন্তিরা। এ ছাড়াও অলরাউন্ডার হিসেবে রয়েছেন কপিল দেব। রবিচন্দ্রন অশ্বিন এবং অনিল কুম্বলেকে রাখা হয়েছে দুই স্পিনার হিসেবে।

আর দলের দুই পেসার হিসেবে আছেন জাভাগাল শ্রীনাথ এবং জাসপ্রীত বুমরাহ। এই দুজনের মাঝে শ্রীনাথকে নিয়েও আপত্তি আছে। তাঁর জায়গায় অনেকেই ইশান্ত শর্মাকে রাখার কথা বলছেন।

মজার বিষয় হল, বিরাট কোহলিকে দ্বাদশ ক্রিকেটার হিসেবে দলে রাখা হয়েছে। ১৩ নম্বর খেলোয়াড় হিসেবে রাখা হয়েছে চন্দ্রশেখরকে। অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা ১৪, সাবেক পেস তারকা জাহির খান ১৫ নম্বরে আছেন।

এ ছাড়া ১৬ এবং ১৭ নম্বরে রাখা হয়েছে যথাক্রমে ভিভিএস লক্ষ্মণ এবং হরভজন সিংকে। লক্ষ্মণের মতো টেস্ট স্পেশালিস্টকে ১৬ নম্বর খেলোয়াড় হিসেবে রাখা নিয়েও প্রশ্ন উঠছে। টেস্ট মর্যাদা না পেলেও টেস্ট একাদশ বানিয়ে বেশ আলোচনার জন্ম দিয়েছে আইসল্যান্ড ক্রিকেট।

Comments are closed.