ফুলবাড়ীতে নকল বিপুল পরিমান জুস ধ্বংস

0 ২৮৬

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ীতে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে গতকাল রবিবার দুপুরে শিফাত ফুড প্রোডাক্টস্ নামের একটি ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে লক্ষাধিক টাকার নকল জুস ধ্বংসসহ ৪০হাজার টাকা জরিমানা করা হয়েছে।
ফ্যাক্টরির সত্ত্বাধিকারি চিরিরবন্দর উপজেলার গোবিন্দপুর গ্রামের আব্দুল হাই সরকারের ছেলে আলমগীর হোসেন (৪০)। পৌর এলাকার উত্তর সুজারপুর সরকারপাড়া গ্রামের ওই ফ্যাক্টরিতে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট দিনাজপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক মমতাজ বেগম। এসময় উপস্থিত ছিলেন দিনাজপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মো. এরশাদ আলী, উপজেলা স্বাস্থ্য পরিদর্শক জগদিশ মহন্তসহ থানা পুলিশ।
এলাকাবাসী আলহাজ্ব জয়নাল আবেদীন বলেন, দীর্ঘদিন থেকে আলমঙ্গীর হোসেন স্থানীয় আব্দুর রহমানের বাসায় ভাড়া থাকতেন। তিনি গোপনে স্বাস্থ্যক্ষতিকারক জুসের ফ্যাক্টরি তৈরি করেছিলেন তা কারোই জানা ছিলো না।
বাসা মালিক আব্দুর রহমান বলেন, আলমঙ্গীর তিনবছর থেকে পরিবারসহ তার বাসা ভাড়া নিয়ে বাস করছিলেন। কিন্তু তিনি গোপনে নকল জুস তৈরি করছিলেন সে-বিষয়ে তার কিছুই জানা নেই।
ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট দিনাজপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক মমতাজ বেগম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ওই ফ্যাক্টরিতে অনুমোদনবিহীনভাবে ক্ষতিকারক ক্যামিক্যাল রংমিশ্রিত লক্ষাধিক টাকার নকল জুস ধ্বংসসহ ভোক্তা অধিকার আইনের ৪২ ধারায় ফ্যাক্টরির সত্ত্বাধিকারি আলমঙ্গীর হোসেনকে ৪০হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ফুলবাড়ীতে ৭টি ইউনিয়নে আওয়ামী লীগের কমিটি ঘোষণা
ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার ৭টি ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি গত শনিবার ঘোষণা করা হয়েছে। সন্ধ্যা ৭টায় দলীয় কার্যালয়ে ৬৯সদস্য বিশিষ্ট তিনবছর মেয়াদী কমিটি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রাণালয় সম্পর্কিত স্থায়ী সংসদীয় কমিটির সভাপতি ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. হায়দার আলী শাহ, সাধারণ সম্পাদক মো. মুশফিকুর রহমান বাবুল, যূগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ মাসুদুর রহমান মাসুদ, যূগ্ম সাধারণ সম্পাদক উপধ্যক্ষ শাহ মো. আব্দুল কুদ্দুস, সাংগঠনিক সম্পাদক মো. আতাউর রহমান মিল্টন, দপ্তর সম্পাদক এনামুল ঘশ, সদস্য সৈয়দ মেহেদী হাসান রুবেল, মিজানুর রহমান ভুট্ট প্রমুখ।
উল্লেখ্য গত ৯সেপ্টেম্বর থেকে গত ১২ অক্টোবর যাচাই-বাছাই করে প্রতিটি ইউনিয়নে সাবেক কমিটি’র মতামতের ভিত্তিতে তিনবছর মেয়াদী ৬৯ কার্যসদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।
কমিটিতে নির্বাচিতরা হলেন, ১নং এলুয়ারী ইউনিয়নে সভাপতি আবু তাহের, সাধারণ সম্পাদক সালাম পরামানিক, ২নং আলাদীপুর ইউনিয়নে সভাপতি হাসান মাস্টার, সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র, ৩নং কাজিহাল ইউনিয়নে সভাপতি তোবারক হোসেন, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, ৪নং বেতদিঘি ইউনিয়নে সভাপতি সারোয়ার আলম, সাধারণ সম্পাদক আতিকুর ইসলাম, ৫নং খয়েরবাড়ী ইউনিয়নে সভাপতি এনামুল হক, সাধারণ গোষ্ট মোহন চৌধুরী, ৬নং দৌলতপুর ইউনিয়নে সভাপতি আব্দুস সালাম, সাধারণ নজরুল ইসলাম এবং ৭নং শিবনগর ইউনিয়নে সভাপতি জহুরুল ইসলাম ও সাধারণ হাসান মন্ডল।

Leave A Reply

Your email address will not be published.