ধামইরহাটে ২য় ধাপের করোনা মোকাবিলায় তৎপর প্রশাসন করোনায় আক্রান্ত স্বাস্থ্য প্রশাসক ও মুক্তিযোদ্ধা আইসোলেশনে

0 ৩৯৯

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর ধামইরহাটে সারা কোভিড-১৯ ২য় বারের মত জোরে সোরে হানা দিয়েছে সারা বিশ্বসহ বাংলাদেশেও। এই পরিস্থিতি মোকাবিলায় সরকারের নির্দেশিত বিধি নিষেধ প্রতি পালনে ও সাধারণ জনগনকে নিরাপদ রাখতে তৎপর পুলিশ প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ। এই পরিস্থিতিতে ২য় ধাপের করোনায় আক্রান্ত হয়েছেন বীর মুক্তিযোদ্ধা অফির উদ্দিন ও ধামইরহাট স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান কর্মকর্তা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. স্বপন কুমার বিশ্বাস।

 

 

গতকাল তাদের করোনা পজিটিভ ধরা পড়ে। পজেটিভ রিপোর্টের সাথে সাথেই তারা চিকিৎসার পাশাপাশি আইসোলেশনে রয়েছেন। হাসপাতাল সংশ্লিষ্টদের স্যাম্পল দেওয়ার বিষয়টিও প্রক্রিয়াধীন রয়েছে বলে আবাসিক মেডিকেল অফিসার জানিয়েছেন।

 

জানা গেছে, গত ৮ এপ্রিল শ্বাসকষ্ট নিয়ে ধামইরহাট হাসপাতালে ভর্তি হন বীর মুক্তিযোদ্ধা অফির উদ্দিন, সেখানে তার অবস্থার অবনতি হলে বগুড়ায় রেফার্ড করা হলে টিএমএসএস মেডিকেলে চিকিৎসা গ্রহণকালে করোনা পজেটিভ হয়, পরে সেখান থেকে তাকে রামেক হাসপাতালে স্থানাস্তর করা হয়েছে, মুক্তিযোদ্ধা অফির উদ্দিন এ্যাজমা, ডায়াবেটিস ও প্রেসারের রোগী ছিলেন বলে জানান হাসপাতাল সূত্র।

 

এদিকে গলার ব্যথায় স্যাম্পল পরীক্ষায় করোনা পজিটিভ আসলে ১০ এপ্রিল থেকেই আইসোলেশনে চলে যান স্বাস্থ্য প্রশাসক ডা. স্বপন কুমার বিশ্বাস, বর্তমান তিনি ভাল আছেন জানিয়ে প্রতিবেদককে বলেন, ‘আগামী ১৪ এপ্রিল থেকে সর্বাত্বক লকডাউনে ধামইরহাটবাসী সহ সকল জন সাধারণকে ঘরে থাকার পরামর্শ প্রদান করছি, জরুরী প্রয়োজন ছাড়া বাড়ির বাহির না হতে এবং প্রয়োজনে বের হলে মাস্ক ব্যবহারের আহবান জানান।

 

ধামইরহাট হাসপাতালে জ্বিন এক্সপার্ট মেশিনের মাধ্যমে এন্টিজেন টেস্ট পরীক্ষার মাধ্যমে করোনা শনাক্তের কাজ গতকাল থেকে শুরু হয়েছে, এছাড়াও করোনার পজিটিভ রোগীদের জন্য আইসোলেশন ইউনিটে ৫টি বেড ও সাসপেক্টেড রোগীদের জন্য ১০টি করে ২০টি বেড প্রস্তুত রাখা হয়েছে।

 

Leave A Reply

Your email address will not be published.