আন্তর্জাতিক নারীনির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষ্যে রাজশাহীতে পথসভা

১৩৮

স্টাফ রিপোর্টার: জেলা প্রশাসন ও মহিলাবিষয়ক অধিদপ্তরের যৌথ উদ্যোগে ‘আন্তর্জাতিক নারীনির্যাতন প্রতিরোধ পক্ষ ২০২২’ উদ্যাপন উপলক্ষ্যে মঙ্গলবার (২৯ নভেম্বর) সকালে রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে এক পথসভা অনুষ্ঠিত হয়। ‘সবার মাঝে ঐক্য গড়ি, নারী ও শিশু নির্যাতন বন্ধ করি’ প্রতিপাদ্য নিয়ে ১০ ডিসেম্বর পর্যন্ত ১৫ দিনব্যাপী এই পথসভা কর্মসূচির শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক আব্দুল জলিল।

উদ্বোধনকালে জেলা প্রশাসক বলেন, বর্তমান সরকার নারী উন্নয়নে বহুমাত্রিক ব্যবস্থা ও কার্যক্রম গ্রহণ করেছেন। যদি নারীদেরকে আমরা পেছনে ফেলে রাখি, কখনো আমরা দেশের অর্থনৈতিক সমৃদ্ধি অর্জন করতে পারব না। কাজেই আর্থ-সামাজিক, সাংস্কৃতিক, মনোজাগতিকসহ যেকোনো ধরনের উন্নয়ন করতে নারী-পুরুষ একসঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে চলতে হবে।

বিগত দশ থেকে বিশ বছরে নারীদের প্রতি আমাদের দৃষ্টিভঙ্গি পরিবর্তন হয়েছে উল্লেখ করে আব্দুল জলিল বলেন, বর্তমান সরকার নারী ও শিশুনির্যাতন সম্পূর্ণরূপে বন্ধ করতে বদ্ধপরিকর। নারীদেরকে সম্মান দেখিয়ে, নারীর প্রতি সব ধরনের নির্যাতন ও বৈষম্য বিলোপ করে যাতে আমরা নারী-পুরুষ একসঙ্গে সমাজকে এগিয়ে নিতে পারি সেজন্য কাজ করতে হবে।

পথসভায় বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা, রাজনীতিক, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ এবং গণমাধ্যমকর্মী উপস্থিত ছিলেন।

Comments are closed.