এক সিনেমার পারিশ্রমিক মাত্র ১২ টাকা!

‘ভাগ মিলখা ভাগ’ সিনেমার দৃশ্য ও সোনম কাপুর। ছবি : সংগৃহীত

মনের মতো চিত্রনাট্য পেলে অনেক অভিনয়শিল্পীই পারিশ্রমিকে ছাড় দিতে কার্পণ্য করেন না। আবার পরিচালকের সঙ্গে সুসম্পর্ক, সমাজসেবায় অনুদানসহ নানা কারণে বড় বড় তারকা পারিশ্রমিক নেননি, এমন উদাহরণ বহু রয়েছে।

তেমনই একটি উদাহরণ তৈরি করেছিলেন বলিউড ডিভা সোনম কাপুর। ২০১৩ সালে মুক্তি পাওয়া ‘ভাগ মিলখা ভাগ’ সিনেমার জন্য নামমাত্র পারিশ্রমিক নিয়েছিলেন এ অভিনেত্রী।

বলিউডভিত্তিক সংবাদমাধ্যম বলিউড হাঙ্গামার খবর, রাকেশ ওমপ্রকাশ পরিচালিত ‘দিল্লি সিক্স’ (২০০৯) সিনেমায় কেন্দ্রীয় নারী চরিত্রে কাজ করেছিলেন সোনম কাপুর। এর পর ‘ভাগ মিলখা ভাগ’ সিনেমায় তাঁকে নেওয়ার সিদ্ধান্ত নেন রাকেশ। বায়োপিকটিতে মিলখা সিংয়ের ভূমিকায় অভিনয় করেছিলেন ফারহান আখতার। আর খুবই অল্প সময়ের জন্য দেখা যায় সোনম কাপুরকে।

রাকেশ ওমপ্রকাশ মেহরা তাঁর আত্মজীবনী ‘দি স্ট্র্যাঞ্জার ইন দ্য মিরর’, যেটির সহ-লেখক রীতা রামমূর্তি, বইয়ে নানা অজানা প্রকাশ করেছেন।

বইয়ে রাকেশ লেখেন, ‘ভাগ মিলখা ভাগ’ সিনেমায় অতিথি চরিত্রে অভিনয়ের জন্য সোনম কাপুর মাত্র ১১ রুপি পারিশ্রমিক নিয়েছিলেন (বাংলাদেশের মুদ্রায় ১২ টাকা)।

এ ব্যাপারে প্রশ্ন করা হলে বলিউড হাঙ্গামাকে রাকেশ ওমপ্রকাশ জানান, সত্যিই ১১ রুপি নিয়েছিলেন সোনম কাপুর। সিনেমায় তাঁর বিশেষ উপস্থিতি ছিল। পরিচালককে সোনম বলেছিলেন, শুটের জন্য তাঁর মাত্র সাত দিন প্রয়োজন। মিলখা সিংয়ের ওপর সিনেমা নির্মাণ করার জন্য তিনি নির্মাতার ভূয়সী প্রশংসাও করেছিলেন।

Comments (০)
Add Comment