চরের মানুষের দু:খ শুনলেন আসাদ

স্টাফ রিপোর্টার: রাজশাহীর চরাঞ্চলের মানুষের সুখ দু:খের কথা শুনতে পদ্মা নদী পার হয়ে সারাদিন চরে কাটালেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ। পবা উপজেলার চর মাঝারদিয়াড়ের সাধারণ মানুষের সাথে কথা বলেন তিনি, শোনের তাদের কষ্টের কথা। মঙ্গলবার (১২ ডিসেম্বর) দুপুরে চরের স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে মতবিনিময়ও করেন আসাদ।

স্থানীয়দের উদ্দেশ্যে আসাদ বলেন, আমি জানি, নদীর ওপারের মানুষের তুলনায় চরবাসীর জীবন অনেক করুণ। একজন মানুষের মৌলিক অধিকার বিশেষ করে শিক্ষা ও স্বাস্থ্যসেবার দিক দিয়ে চরের লোকজন অনেক পিছিয়ে। কোনো বিপদ-আপদ হলেই ছুটে যেতে হয় শহরে, যেটা অনেক কষ্টের।

এছাড়াও বাল্যবিবাহের হার এখানে আশঙ্কাজনক অবস্থায় আছে। আপনারা আপনাদের সন্তানদের অন্তত শিক্ষার দরজা বন্ধ করবেন না। তাদের স্বাস্থ্য ঝুঁকির মধ্যে ফেলবেন না। এজন্য স্থানীয় সচেতন ব্যক্তি ও জনপ্রতিনিধিদের ভূমিকা রাখার আহ্বান জানান আসাদ।

এসময় রাজশাহী মহানগর ছাত্র লীগের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রহমান বাবু, হরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বজলে রেজভী আল হাসান মঞ্জিল, জেলা আওয়ামী লীগের সদস্য ফারুক হোসেন ডাবলু, যুব ও ক্রীড়া সম্পাদক মোস্তাক আহম্মেদ, সদস্য শরিফুল ইসলাম, কাশিয়াডাঙা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারুক হোসেন, জেলা যুবলীগের সাবেক সহ-সভাপতি মোজাহিদ হোসেন মানিক, জেলা যুবলীগের সাবেক নেতা পিন্টু, হুজুরীপাড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি রফিকসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে মঙ্গলবার সন্ধ্যায় পবা উপজেলার বায়া বাজারে স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় করেন আসাদুজ্জামান।

Comments (০)
Add Comment