দাদন ব্যবসায়ীর রোষানলে অসহায় বিধবা

এন.আই মানিক, জলঢাকা প্রতিনিধি: দাদন ব্যবসায়ীর রোষানলে পরে এক অসহায় বিধবা ও তার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছে। ঘটনাটি জেলার ডিমলা উপজেলার উত্তর সোনাখুলি কুটিপাড়া এলাকার। লিখিত অভিযোগ ও সরেজমিনে জানা গেছে, ওই এলাকার মৃত আমিনুর রহমানের স্ত্রী জলঢাকা পাউবোর চতুর্থ শ্রেণির কর্মচারী সালেহা (৫০) সরকারি কবুলিয়াত প্রাপ্ত ৫ শতক জমিতে (কবুলিয়াত ফরম নং-৯৬৭/৯৮) গাছপালা লাগিয়ে বাড়িঘর নির্মান করার চেষ্টা করছে, কিন্তু এতে বাধসাধে একই এলাকা মতিয়ার রহমানের পুত্র এলাকার দাদন ব্যবসায়ী খ্যাত সফিকুল ইসলাম (২৫)।

সে ওই জমিটুকু নিজের খরিদকৃত দাবী করে জমি ছেড়ে দেওয়ার নির্দেশ দেয়। এতে অসহায় বিধুবা অসম্মতি জানালে তার উপর নেমে আসে হুমকি ধামকিসহ বিভিন্ন শারীরিক ও মানসিক নির্যাতন। এরেই জের ধরে গত ৫ নভেম্বর বিধবার বাড়িতে প্রবেশ করে সফিকুল গ্যাং তাকে ডাং মার করাসহ হত্যার হুমকি দেয়। এ বিষয়ে অসহায় বিধবা স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গকে জানালে তারা থানায় জানানোর পরামর্শ দেয়।

এলাকার কয়েকজন প্রতিবেশীর সাথে এ প্রতিবেদকের কথা হলে নাম প্রকাশ না করার শর্তে তারা জানায়, এদের সমস্যা দীর্ঘদিন থেকে চলে আসছে মেম্বার চেয়ারম্যান শালিশ করে দিলেও মানেনি সফিকুল ইসলাম। ফলে নিরুপায় সালেহা বেগম তার ও তার পরিবারের নিরাপত্তা ও ঘটনাটির আইনি সুরাহার জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।