দুর্গাপুরে পাক-হানাদার দিবস উপলক্ষে আলোচনা সভা

দুর্গাপুর প্রতিনিধি রাজশাহী দুর্গাপুরে পাক-হানাদার মুক্ত দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার বিকেলে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে উপজেলা পরিষদ সভা কক্ষে এই দিবসটি পালন করা হয়। আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার আব্দুল করিমের সভাপতিত্বে শত্রুমুক্ত ঘোষণার স্মৃতিচারন তুলে ধরে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম।

এসময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্গাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কৃষ্ণ চন্দ্র,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাহবুবা খাতুন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাক্তার মেহেদী হাসান, এসময় অনুষ্ঠানে হানাদার মুক্ত ঘোষণা করা নেতৃত্বদানকারী বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম বলেন, ৯ মাস রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে ৩০ লক্ষ শহীদ ও ২ লক্ষ মা বোনের সম্ভ্রম হারানোর মধ্য দিয়ে অর্জিত এই বিজয়ের মাস “ডিসেম্বর”।

১৯৭১ সালের ১৩ ডিসেম্বর আমার নেতৃত্বে দুর্গাপুর থানায় জাতীয় পতাকা উত্তোলন করে শত্রুমুক্ত এলাকা ঘোষণা করি। এসময় অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন,নওপাড়া ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলম শফি, দেলুয়াবাড়ি ইউপি চেয়ারম্যান রিয়াজুল ইসলাম রেন্ট, মাড়িয়া ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম সম্রাট, পানানগর ইউপি চেয়ারম্যান আজহার আলীসহ মুক্তিযোদ্ধা,শিক্ষক,অফিসার ও রাজনৈতিক নেতা উপস্থিত ছিলেন।

Comments (০)
Add Comment