নতুন কারিকুলাম সংশোধনসহ সাত দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন 

প্রেস বিজ্ঞপ্তি: নতুন কারিকুলাম সংশোধন বা পরীক্ষা পদ্ধতি চালুর লক্ষ্যে রাজশাহীতে সাত দফা দাবিতে মানববন্ধন করেছেন সম্মিলিত শিক্ষা আন্দোলন।   মঙ্গলবার বেলা ১১টার দিকে মহানগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে অভিভাবক ও অসাধারণ শিক্ষার্থীর আয়োজনে এ মানববন্ধন অনষ্ঠিত হয়।
মানববন্ধনে শিক্ষা ব্যবস্থায় সংশোধনের জন্য সাতটি দাবি উত্থাপন করেন অভিভাবকরা। দাবিগুলো হলো, নতুন কারিকুলম সংশোধন বা বাতিল, পরীক্ষা পদ্ধতি সিরিয়াল আনতে হবে, ব্যবহারিক কাজ ক্লাসেই সম্পূর্ণ করতে হবে এর ব্যয়ভার স্কুলের বহন করতে হবে। ত্রিভুজ, বৃত্ত, চতুর্ভুজ ইত্যাদি ইন্ডিকেটের বাতিল করে নম্বর ও গ্রেট ভিত্তিক মূল্যায়ন পদ্ধতি রাখাসহ অন্যদাবি গুলো উত্থাপন করেন তারা।
মানববন্ধনে বক্তব্য রাখেন, সম্মিলিত শিক্ষা আন্দোলনের আহ্বায়ক ওবাইদুল হক, সদস্য আব্দুল হান্নান, সাদিকুল হক, আব্দুল্লা আল মামুনসহ শিক্ষার্থীরা।
বক্তাগণ বলেন, নতুন কারিকুলম সংশোধন বা বাতিলসহ তাদের দাবিগুলো দ্রুত বাস্তবায়ন করতে হবে। পরীক্ষা পদ্ধতি এবং মূল্যায়ন পদ্ধতি চালু করতে হবে যাতে করে একজন শিক্ষার্থীর সঠিক মূল্যায়ন করা যায়। তাদের দাবিগুলো দ্রুত বাস্তবায়ন না হলে সারাদেশের অভিভাবক ও শিক্ষার্থীদের নিয়ে বড় আন্দোলনের ডাক দেওয়া হবে।
Comments (০)
Add Comment