নাটোরের হাসপাতালে শীতজনিত রোগীর সংখ্যা বাড়ছে

নাটোর প্রতিনিধি: প্রচন্ড ঠান্ডা আর কুয়াশার কারণে নাটোরের হাসপাতালে ডায়রিয়া, নিউমোনিয়া, জ্বর সহ শীতজনিত রোগীর সংখ্যা বাড়ছে। নাটোর সদর হাসপাতাল সুত্র জানায় হাসপাতালের ১৩ টি বেড সংখ্যার বিপরীতে বুধবার ডায়রিয়া রোগী ভর্তি রয়েছে ৩০ জন। গতকাল এ সংখ্যা ছিল ৪৫ জন।

এ ছাড়া শীতজনিত জ্বর, সর্দি, কাশি ও নিউমোনিয়া আক্রান্ত রোগী ভর্তির সংখ্যা ২৬ জন। ঠান্ডা লেগে শিশুরা এসব রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে চিতিৎসা নিতে আসছে। আসমা খাতুন, সাথী আক্তার, আব্দুল আওয়াল সহ হাসপাতালে ভর্তিকৃত ডায়রিয়া রোগে আক্রান্ত শিশুদের অভিভাবকরা জানান, অতিরিক্ত ঠান্ডার কারনে তাদের বাচ্চার ঠান্ডা লেগে বমি বমি ভাব ,পাতলা পায়খানা, জ্বর হওয়ায় নাটোর সদর হাসপাতালে ভর্তি করেছেন। চিকিৎসা চলছে। এখন অনেকটা সুস্থ।

প্রভা রাণী, ফারজানা আক্তার সহ জ্বর, সর্দি, কাশি ও নিউমোনিয়ায় আক্রান্ত শিশুদের অভিভাবকরা জানান, তাদের শিশুদের ঠান্ডা লেগে প্রথমে জ্বর ও সর্দি হয়। পরে তারা নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছে। এ অবস্থায় নাটোর সদর হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে। এখন অনেকটা সুস্থ।

এ ব্যাপারে নাটোর সদর হাসপাতালের এই শিশু বিশেষজ্ঞ ডাঃ সুমনা সরকার জানান, শীতকালে শিশুরা ঠান্ডা লেগে জ্বর, সর্দি, কাশি,নিউমোনিয়ায় আক্রান্ত হতে পারে। এ ছাড়া শীতকালে ঠান্ডা লেগে ভাইরাসজনিত পাতলা পায়খানা হতে পারে। এ জন্য তাদের সন্ধ্যার পর বা খুব সকালে ঘরে রাখার, গরম পেশাক পরিধান করা সহ সাবধানে রখার ও বিশুদ্ধ পানি পান করানোর পরামর্শ দিলেন তিনি। একই সাথে বয়স্কদেরও ষীতকালে শরীরের প্রতি যতœবান হওয়ার পরামর্শ দিলেন।

Comments (০)
Add Comment