নাটোরে ডেঙ্গুরোগ প্রতিরোধে সচেতনতা শোভাযাত্রা ও আলোচনা সভা

নাটোর প্রতিনিধি: ডেঙ্গুসহ মশাবাহিত রোগ প্রতিরোধে সচেতনতা শোভাযাত্রা ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার জেলা প্রশাসনের আয়োজনে শহরের অনিমা চৌধুরী অডিটোরিয়াম থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আলাইপুর এলাকায় অনিমা চৌধুরী অডিটোরিয়ামে গিয়ে শেষ হয়।

পরে সেখানে জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞার সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নাটোর-২ আসনের (নাটোর সদর ও নলডাঙ্গা) সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, নাটোর ও নওগাঁ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রতœা আহমেদ, পুলিশ সুপার তারিকুল ইসলাম, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সাজেদুর রহমান খান, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক আশরাফুল ইসলাম,সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান , নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলিসহ কর্মকর্তাবৃন্দ।

আলোচনা সভায় বক্তারা বলেন, সারাদেশে ডেঙ্গুর সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। এজন্য পরিষ্কার পরিচ্ছন্নতা এবং মশক নিধন কার্যক্রম জোরদার করা প্রয়োজন। ডেঙ্গু প্রতিরোধে জনসাধারণের মধ্যে সচেতনতা সৃষ্টি করতে হবে। এসব প্রচেষ্টায় স্থানীয় সরকার প্রতিষ্ঠান, প্রশাসন এবং স্বাস্থ্য বিভাগের কার্যক্রম সমন্বিত হতে হবে।

Comments (০)
Add Comment