নাটোরে সাক্ষরতা কর্মসুচির সমাপনি ও স্থায়ীত্বকরণ বিষয়ক কর্মশালা

নাটোর প্রতিনিধি: নাটোরে ৩০টি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সভাপতি এবং পাঠাগারের দায়িত্বপ্রাপ্ত শিক্ষকদের নিয়ে সাক্ষরতা কর্মসুচির সমাপনি ও স্থায়ীত্বকরণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার শহরের ভবানীগঞ্জ মোড় এলাকায় জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

বেসরকারী উন্নয়ন সংস্থা রুম টু রিডের আয়োজনে এই কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা, এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার গোলাম নবী, রুম টু রিডের জেলা অফিসের ফিন্ড ম্যানেজার জয়নাল আবেদিন, নাটোর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নাজমুল হাসানসহ অন্যান্যরা।

কর্মশালায় বক্তারা বলেন, রুম টু রিড ২০২০ সাল থেকে নাটোর সদর উপজেলার নির্বাচিত ৩০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সাক্ষরতা কর্মসূচি শুরু করে। এই কর্মসূচির মূল লক্ষ্য হলো, পড়ার দক্ষতা ও পাঠাভ্যাস তৈরির মাধ্যমে শিক্ষার্থীদের স্বাধীন পাঠক হিসাবে তৈরি করা। এই লক্ষ্যে ২০২০ থেকে ২০২৩ সাল পর্যন্ত মোট ৪ বছর সহায়তা শেষে কর্মসূচির সমাপনী ও স্থায়ীত্ব করণের লক্ষ্যে বিদ্যালয়গুলোর দায়িত্বপ্রাপ্তদের নিয়ে কর্মশালাটির আয়োজন করা হয়।

Comments (০)
Add Comment