পিআইডিতে বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী: আজ ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস। এ উপলক্ষ্যে আজ আঞ্চলিক তথ্য অফিস (পিআইডি), রাজশাহীতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উপপ্রধান তথ্য অফিসার মোঃ তৌহিদুজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সিনিয়র তথ্য অফিসার মূল বক্তা হিসেবে উপস্থিত ছিলেন। সভায় বঙ্গবন্ধুর বর্ণাঢ্য কর্মময় জীবনের বিভিন্ন দিক ও আদর্শ আলোচনা করা হয়।

সভায় সিনিয়র তথ্য অফিসার বলেন, বঙ্গবন্ধু একটি মহান আদর্শের নাম। বঙ্গবন্ধুর নেতৃত্ব ছাড়া বাংলাদেশের স্বাধীনতা অর্জন অসম্ভব ছিলো। তিনি একটি জাতিকে সুসংগঠিত করে ধীরে ধীরে স্বাধীনতা আন্দোলনকে চূড়ান্ত পরিণতির দিকে নিয়ে গিয়েছিলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর সাহসী নেতৃত্বের গুণে বাঙালি পেয়েছে আজকের স্বাধীনতা। এ সময় তিনি বঙ্গবন্ধুকে স্মরণের পাশাপাশি তাঁর আদর্শ অনুসরণ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে সভাপতি বলেন, বঙ্গবন্ধু হাজার বছর ধরে বাঙালির হৃদয়ে বেঁচে থাকবেন, হাজার বছর ধরে বাঙালির মনে অনুপ্রেরণা জোগাবেন। তিনি বলেন, বঙ্গবন্ধুর কারণে আমরা আজকের অবস্থানে পৌঁছাতে পেরেছি। আজকের এই শোককে শক্তিতে পরিণত করতে হলে আমাদেরকে বঙ্গবন্ধুর আদর্শ আঁকড়ে ধরতে হবে। তবেই আমরা পাব বঙ্গবন্ধুর কাঙ্খিত সোনার বাংলা।

অনুষ্ঠানে পিআইডি রাজশাহীর কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকল শহিদদের গভীর শ্রদ্ধাভরে স্মরণ করে তাঁদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

Comments (০)
Add Comment