পুঠিয়ার বারইপাড়া কমিউনিটি ক্লিনিকে নামে বরাদ্দকৃত টাকা আত্নসাতের অভিযোগ

পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি: রাজশাহীর পুঠিয়ার বারইপাড়া কমিউনিটি ক্লিনিকের নামে বরাদ্দকৃত টাকা আতœসাতের অভিযোগ উঠেছে। রোববার বিকেলে উপজেলার বারইপাড়া কমিউনিটি ক্লিনিকের সামনে গিয়ে জানা যায় সম্প্রতি এখানে কোন প্রকার কাজ করা হয়নি।
সভাপতি জানায়, টাকা এখনো হাতে পাইনি। হাতে পেলে গেট নির্মাণ করা হবে।

অথচ এক সপ্তাহ আগে সেই টাকা উত্তোলন করা হয়েছে। তাহলে কাজ না হয়ে, সেই টাকা গেলো কোথায়?

জানাগেছে, রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার সদর ইউনিয়নের বারইপাড়া কমিউনিটি ক্লিনিকের নামে গ্রামীন অবকাঠামো টিআর প্রকল্প থেকে ৫০ হাজার টাকা বরাদ্দ হয়। সেই টাকা গত সপ্তাহে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের মাধ্যমে উপজেলা হিসাব রক্ষক অফিস থেকে উত্তোলন করা হয়েছে। কিন্তু সেই পুঠিয়ার বারইপাড়া কমিউনিটি ক্লিনিকে কোন প্রকার কাজ বাস্তবায়ন করা হয়নি।

স্থানীয়রা জানান, এই কমিউনিটি ক্লিনিকে এরমধ্যে কোন কাজ করা হয়নি।

কমিউনিটি ক্লিনিক পরিচালনা কমিটির সদস্য ফারুক হোসেন বাবু জানান, কমিউনিটি ক্লিনিকে সম্প্রতি কোন কাজ করা হয়নি। আর কোন খাত থেকে বরাদ্দ হয়েছে তা আমার জানা নাই।

ইউপি সদস্য ও পরিচালনা কমিটির সভাপতি জোবায়ের হোসেন মিলন জানান, টাকা হাতে পাইনি। কাগজপত্র জমা দেওয়া আছে। টাকা পেলে গেট নির্মাণ করা হবে।

পুঠিয়া ইউনিয়নের চেয়ারম্যান আশরাফ খাঁন ঝন্টু জানান, শুনেছি বরাদ্দ হয়েছে। কিন্তু কোন কাজ করা হয়নি।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফরিদুল ইসলাম জানান, কমিউনিটি ক্লিনিকের মালামাল বিতরণ হয়েছে। কোন কাজ হয়নি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা সহকারী কমিশনার ভূমি দেবশীষ বসাক জানান, আমি দায়িত্বে আছি। বিষয়টি আমার জানানাই। তবে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।

Comments (০)
Add Comment