বাংলাদেশ দলের কোচিং বিভাগে হেরাথ-প্রিন্স

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের জন্য নতুন স্পিন ও ব্যাটিং কোচ নিয়োগ দেওয়া হয়েছে। শ্রীলঙ্কার সাবেক কিংবদন্তি রঙ্গনা হেরাথকে স্পিন  বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক বাঁহাতি ব্যাটসম্যান অ্যাশওয়াল প্রিন্স।

আজ শনিবার বিকেলে এক বিবৃতিতে খবরটি জানিয়েছে বিসিবি। সাবেক প্রোটিয়া তারকাকে আপাতত জিম্বাবুয়ে সফরের জন্য নিয়োগ দেওয়া হয়েছে। আসন্ন সিরিজে পরখ করে প্রিন্সের সঙ্গে চুক্তি বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হবে।

অন্যদিকে লঙ্কান স্পিন গ্রেট হেরাথকে নিয়োগ দেওয়া হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত। জিম্বাবুয়ে সফর থেকেই দলের সঙ্গে যোগ দেবেন তিনি।

বাংলাদেশ দলের নতুন ব্যাটিং কোচ অ্যাশওয়াল প্রিন্স। ছবি : সংগৃহীত

নতুন কোচ নিয়োগ নিয়ে আজ সাংবাদিকদের বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘আমাদের ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স দক্ষিণ আফ্রিকান। খেলোয়াড় হিসেবে তাঁর সুনাম আছে। প্রধান কোচের সঙ্গে আলাপ-আলোচনা করেই আমরা নিয়োগ দেওয়া হয়েছে। তাঁকে আমরা আসন্ন সিরিজের জন্য নিয়েছি। তারপর আমরা দেখে ভবিষ্যতের কথা বিবেচনা করব।’

স্পিন কোচ সম্পর্কে আকরাম বলেন, ‘স্পিন কোচ হিসেবে হেরাথকে আমরা বিশ্বকাপ পর্যন্ত নিয়েছি। পারফরম্যান্স দেখে যদি পছন্দ হয়, লম্বা সময়ের জন্য চুক্তি করা হবে।’

Comments (০)
Add Comment