বিএনপির সমাবেশে বাধা নয়, সহযোগিতা দিচ্ছে সরকার : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি : সংগৃহীত

সরকার বিএনপির সমাবেশে বাধা নয়, বরং প্রশাসনিক সহযোগিতা দিচ্ছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) রাজধানীর সেতু ভবনে সাংবাদিকদের ব্রিফিংকালে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতারা মনগড়া বক্তব্য দিয়ে আওয়ামী লীগকে প্রতিপক্ষ বানানোর অপচেষ্টা করছেন। তাদের সমাবেশে লোকসমাগম হলে বলেন, সরকার ব্যর্থ। আবার লোকসমাগম না হলে বলেন, সরকার প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে। তাদের সমাবেশে বাধা নয় বরং প্রশাসনিক সহযোগিতা দিচ্ছে সরকার।

তিনি বলেন, চট্টগ্রামে বিএনপির সমাবেশে আওয়ামী লীগ বা সরকারের বাধা কী ছিল? পরিবহন ধর্মঘটও তো হয়নি, তাহলে চট্টগ্রামে তাদের জনসভাস্থল পূর্ণ হয়নি কেন?

খুলনায় বিএনপির সমাবেশও সরকার বা আওয়ামী লীগ কোনো হস্তক্ষেপ করেনি, করবে না বলেও জানান তিনি।

কাদের বলেন, খুলনায় ধর্মঘট ডেকেছেন পরিবহন মালিক-শ্রমিকরা। তারা নিরাপত্তার অভাব বোধ করলে সরকার বা আওয়ামী লীগের কী করার আছে?

ওয়ান ইলেভেন আওয়ামী লীগের সৃষ্টি বলে মির্জা ফখরুলের বক্তব্যের পরিপ্রেক্ষিতে ওবায়দুল কাদের বলেন, ওয়ান ইলেভেনের আগে ক্ষমতায় ছিল কারা?

তিনি বলেন, কে এম হাসানকে তত্ত্বাবধায়াক সরকারের প্রধান করতে চেয়েছিল। পরে ইয়াজউদ্দিন আহম্মেদকে তত্ত্বাবধায়ক সরকারের প্রধান করেছিল। ১ কোটি ২৩ লাখ ভুয়া ভোটার সৃষ্টি এবং এম এ আজিজ মার্কা নির্বাচন কমিশন গঠন করেছিল বিএনপি। এ অবস্থায় ১/১১-এ সেনা সমর্থিত তত্বাবধায়ক সরকার গঠন করা হয়েছিল।