বিভাগীয় উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত

রাজশাহী প্রতিনিধি: রাজশাহী বিভাগীয় উন্নয়ন সমন্বয় সভা আজ বিভাগীয় কমিশনার জি এস এম জাফরউল্লাহ এনডিসি এর সভাপতিত্বে বিভাগীয় কমিশনার কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। সমন্বয় সভায় স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে যে, বিগত কয়েকদিন যাবত রাজশাহী বিভাগে করোনা সংক্রমনের হার শূন্য শতাংশ, তবে চীনের মতো কিছু দেশে এখনো করোনা চোখ রাঙানোয় সকলকে সতর্ক থাকতে হবে।

গত দুই বছর মাস্ক ব্যবহারের ফলে করোনা প্রতিরোধের সাথে সাথে শ্বাসকষ্টজনিত রোগ হ্রাস পেয়েছে জানিয়ে স্বাস্থ্য বিভাগের পরিচালক সকলকে মাস্ক পরা অব্যাহত রাখার আহ্বান জানিয়েছেন।

ঈদে ঘরমুখো মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে, বিশেষ করে বঙ্গবন্ধু সেতু থেকে হাটিকুমরুল পর্যন্ত যানবহন চলাচল স্বাভাবিক রাখতে সভায় সড়ক বিভাগকে তাগিদ দেওয়া হয়েছে।

পরিসংখ্যান বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে যে, আগামী ১৫ জুন থেকে ২১ জুন ৭ দিনব্যাপী সারাদেশে জনশুমারি অনুষ্ঠিত হবে এবং এবারই প্রথম ডিজিটাল পদ্ধতিতে জনশুমারি করা হবে।

যুব উন্নয়ন অধিদপ্তরের প্রতিটি জেলা কার্যালয়ে এক মাস ব্যাপী ফ্রি ড্রাইভিং প্রশিক্ষণ কোর্স চালু হয়েছে মর্মে যুব উন্নয়ন অধিদপ্তরের পক্ষ থেকে সভাকে অবহিত করা হয়।

এসময় অন্যান্য দপ্তর প্রধানগণ তাদের দপ্তরের উন্নয়নমূলক কর্মকান্ডের তথ্য সভাতে উপস্থাপন করেন। বিভাগীয় কমিশনার সকলকে নিজ নিজ দপ্তরের লক্ষ্য অর্জনে আরও বেশি উদ্যোগী হওয়ার তাগিদ দেন।

রাজশাহী বিভাগের আট জেলার জেলা প্রশাসক এবং বিভিন্ন বিভাগীয় দপ্তরের দপ্তর প্রধানগণ সমন্বয় সভায় উপস্থিত ছিলেন।