ভোলাহাটে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী ও বেগম রোকেয়া দিবস পালিত

ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ)প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস ২০২৩পালনে শনিবার সকাল ৯টায় উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এলক্ষ্যে উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি যৌথভাবে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নয়া যোগদানকৃত উপজেলা নির্বাহী অফিসার মোঃ রাশেদুল ইসলাম।

উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি(দুপ্রক)’র সভাপতি ও ভোলাাট কলেজ অধ্যক্ষ মোঃ মাসুদ রানা’র সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবীদ মোঃ সুলতান আলী, নয়া যোগদানকৃত উপজেলা প্রাণী সম্পদ অফিসার আশীষ কুমার দেব নাথ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মোহ্বুল্লাহ্ মহাবিদ্যালয়ের ভাইস প্রিন্সিপ্যাল ও দুপ্রক সহসভাপতি মোঃ তাহাজ্জাদ হোসেন ও ৪নং ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার বীরমুক্তিযোদ্ধা মোঃ তৈমুর হোসেন প্রমূখ।

‘উন্নয়ন, শান্তি ও নিরাপত্তার লক্ষ্যে দুর্নীতির বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধ’ এ শ্লোগানকে কেন্দ্র করে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের মেকানিক্যাল টেকনিশিয়ান মোঃ আব্দুল আউয়ালের সঞ্চালনায় আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবসের আলোচনা শেষে একই মঞ্চে উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্দ্যোগে বেগম রোকেয়া দিবস উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা করে। আলোচনা শেষে উপজেলার ৫টি বিষয়ে স্বার্থকনারী বা জয়িতা’র সম্মাননা ক্রেষ্ট ও বিজয়ী সনদপত্র অনুষ্ঠানের প্রধান ও বিশেষ অতিথিদ্বয় প্রদান করেন।

অন্যদিকে এনজিও ‘প্রয়াস’ মানবিক উন্নয়ন সোসাইটি ও ব্র্যাক-পল্লী সমাজ কর্তৃক আয়োজিত একই মঞ্চে ‘নারীর জন্য বিনিয়োগ সহিংসতা প্রতিরোধ’ শ্লোগানে প্রয়াস ও ব্র্যাক-পল্লী সমাজ’র কর্মকতা-কর্মচারী নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় অন্যান্যের উপস্থিত ছিলেন, পল্লী সমাজের সভাপ্রধান শারমীন বেগম, ফাইমা বেগম ও আয়েশা বেগমসহ ১৫জন। জেন্ডারভিত্তিক সহিংসতা বিরোধী প্রচারণা পক্ষ নভেম্বর ২৫ হতে ডিসেম্বর ১০ পর্যন্ত পালিত হবে বলে জানান, ব্র্যাক-পল্লী সমাজ ও মানবাধিকার কল্যাণ অফিসার মোঃ গোলাম আজম ও প্রয়াস ভোলাহাট শাখা ম্যানেজার মোঃ তরিকুল ইসলাম।

Comments (০)
Add Comment